১ কোটি ২০ লাখ টাকায় ছাত্রলীগ কমিটি: আছে অছাত্রসহ বিভিন্ন মামালার আসামি

সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের ঘোষিত আংশিক কমিটি ঘোষণার পরই পদবঞ্চিত নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। কমিটি বাতিলের দাবিতে নগরে বিক্ষোভ করে ছাত্রলীগের একটি অংশ। বিক্ষোভকারীরা অর্থের বিনিময়ে কমিটি দেয়ার অভিযোগ তুলে কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে। নিজেদের অবস্থান ব্যাখ্যা করতে বুধবার বিকেলে সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন বিক্ষোভকারী নেতা-কর্মীরা। এ সময় কমিটি বাতিলের দাবিতে লাগাতার আন্দোলনের ঘোষণা দিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন সিলেট জেলা ছাত্রলীগের গেলো কমিটির সভাপতি শাহরিয়ার আলম সামাদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উভয়ে ১ কোটি ২০ লাখ টাকার বিনিময়ে অছাত্র, সাম্প্রতিক সময়ে দেশে-বিদেশে ব্যাপক আলোচিত এমসি কলেজের হোস্টেলে ধর্ষণ মামলার আসামিদের গডফাদার, বিভিন্ন চেক অবমূল্যায়ন (ডিজঅনার) মামালার আসামি, বিশেষ করে ফ্রিডম পার্টির নেতার নাতিকে নিয়ে জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। এতে আমরা সিলেটের ছাত্রলীগ নেতা-কর্মীরা লজ্জিত, চরম হতাশ এবং বিভ্রত। আমরা ঘোষিত এই কমিটি ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি।

লিখিত বক্তব্যে সামাদ আরো বলেন, আমাদের অভিভাবক সংগঠন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মানিত সভাপতি ও সাধারণ সম্পাদকদের সাথে কোনো প্রকার যোগাযোগ বা অবহিত না করে কেন্দ্রীয় ছাত্রলীগ টাকার বিনিময়ে জেলা ও মহানগর ছাত্রলীগের যে কমিটি ঘোষণা করেছে সেটি সিলেট ছাত্রলীগের সর্বস্তরের নেতা-কর্মী ঘৃণাভরে প্রত্যাখান করেছে। আমরা কোনোভাবেই অর্থের বিনিময়ে অছাত্র, অপরাধীদের নিয়ে ঘোষিত ছাত্রলীগের জেলা ও মহানগর কমিটি মেনে নিবো না।

তিনি বলেন, সংবাদ সম্মেলনের মাধ্যমে চরম অনিয়মের মাধ্যমে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের ঘোষিত কমিটি বাতিল করে প্রকৃত ত্যাগী ও গ্রহণযোগ্য এবং মেধাবী কর্মীদের নিয়ে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি নতুন করে গঠনে আমরা আমাদের শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপ কামনা করছি। সংবাদ সম্মেলনে জেলা ও মহানগরের নবকমিটি বাতিল হওয়ার আগ পর্যন্ত বৃহস্পতিবার থেকে বিক্ষোভ প্রদর্শন, লাগাতার অবস্থান, অবরোধসহ টানা আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেন শাহরিয়ার আলম সামাদ।

এর আগে মঙ্গলবার সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। প্রায় ৪ বছর পর গঠিত এ কমিটিতে সিলেট জেলা ছাত্রলীগের নতুন সভাপতি হয়েছেন মো: নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক হয়েছেন রাহেল সিরাজ। এছাড়া সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি হয়েছেন কিশোয়ার জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক হয়েছেন নাঈম হাসান।