২৮ নভেম্বর ২০২১ ১১:৫৩ অপরাহ্ন

২৮ নভেম্বর ২০২১ ১১:৫৩ অপরাহ্ন

নন্দিত সিলেট

নভেম্বর ২২, ২০২১
১১:৩৫ অপরাহ্ন


‘পাকিস্তানের পতাকা ওড়ানো সমর্থকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে’


গেল শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে ঘটে বিস্ময়কর ঘটনা। কিছু বাংলাদেশি ওই ম্যাচে পাকিস্তানের সমর্থন করে গলা ফাটান।

কেবল সমর্থন করে ক্ষান্ত হলে বিষয়টি ভিন্ন ছিল। তারা বাংলাদেশি হয়েও পাকিস্তানের পতাকা ওড়ান। এক নদী রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন দেশে নির্যাতক পাকিস্তানের পতাকা ওড়ানোটা মানতে পারছেন না অনেকে। বিষয়টি সম্পর্কে অবগত হয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

আজ রোববার (২১ নভেম্বর) দুপুরে সচিবালয়ে এক অনুষ্ঠানে বিষয়টি নিয়ে মন্ত্রীকে প্রশ্ন করেন গণমাধ্যম কর্মীরা। জবাবে মন্ত্রী জানিয়েছেন যারা এমনটি করেছে তাদের বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রী বলেন, ‘এটা আসলে দুর্ভাগ্যজনক। একটা দলকে যেকেউ সাপোর্ট করতে পারে। কিন্তু বাংলাদেশের বিপক্ষে খেলার দিন অন্য দলকে সাপোর্ট করা শোভনীয় মনে হবে না। আপনারা বিষয়টি সরকারের দৃষ্টিগোচর করেছেন। আমরা আবশ্যই পরীক্ষা-নিরীক্ষা করে দেখবো এবং আইনগত ব্যবস্থা অবশ্যই নেবে। তারা বাংলাদেশের নাগরিক কি না, আমিও ঠিক জানি না। শুনলাম, আমরা বসে দেখবো ইনশাল্লাহ।’

এ সময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, তথ্য সচিব মো. মকবুল হোসেন ও মুক্তিযুদ্ধ বিষয়ক সচিব খাজা মিয়াসহ অন্যান্যরা।