২৮ নভেম্বর ২০২১ ১১:৩৮ অপরাহ্ন

২৮ নভেম্বর ২০২১ ১১:৩৮ অপরাহ্ন

নন্দিত সিলেট

নভেম্বর ২৩, ২০২১
৯:৪৬ অপরাহ্ন


সিমলার ‘নিষিদ্ধ’ সিনেমা পুরনো নামে আসছে ইউটিউবে


জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা সিমলা সর্বশেষ কাজ করেছেন ‘নিষিদ্ধ প্রেমের গল্প’ সিনেমায়।ছবিটি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা হলে সেটি ‘প্রদর্শন অযোগ্য’ বলে তখন জানিয়ে দেন সদস্যরা।পরে নাম পাল্টিয়ে ‘প্রেমকাহন’ রেখে সেন্সর বোর্ডে জমা দিলে সেটিও নিষিদ্ধ হয়। অবশেষে সেই সিনেমাটি ‘নিষিদ্ধ প্রেমের গল্প’ নামে ইউটিউবে প্রকাশ হতে যাচ্ছে। এই ছবিটির শুটিং হয়েছিল সাত বছর আগে।

‘কাহিনী অসংলগ্ন ও সংলাপ অশ্লীল’ উল্লেখ করে ২ নভেম্বর এটিকে প্রদর্শনের অযোগ্য বলে ঘোষণা দেয় সেন্সর বোর্ড। এই আদেশের ৩০ দিনের মধ্যে আপিল করার সুযোগ রেখেছে বোর্ড। কিন্তু সে সময় শেষ হওয়ার আগেই সিনেমাটি ২৫ নভেম্বর ইউটিউবে মুক্তির ঘোষণা দিয়েছেন পরিচালক রুবেল আনুশ।

২০১৪ সালে শুটিং শুরু হয় অসম প্রেমের গল্পের এই সিনেমা। প্রথমবার সেন্সরে সিনেমাটি জমা দেওয়া হলে এটিকে প্রদর্শন অযোগ্য বলে সেন্সর বোর্ড বেশকিছু কারেকশন দেয়। পরে নাম পরিবর্তন করেও ছাড়পত্র পায়নি সিনেমাটি।

ছবিটির পরিচালক গণমাধ্যমকে জানান, আগামী ২৫ নভেম্বর এটি মুক্তি পাবে। ছবিটি অবমুক্ত হবে সিনেমা কটেজ নামের ইউটিউব চ্যানেলে। ছবিটি ‘প্রেমকাহন’ নামে গত ২৭ অক্টোবর বোর্ড সদস্যরা দেখেন এবং ২ নভেম্বর নিষিদ্ধের সিদ্ধান্ত জানান।

‘অসম প্রেমের গল্প’ ছবিতে সিমলার সঙ্গে জুটি বেঁধেছেন ‘ঘেটুপুত্র কমলা’-খ্যাত অভিনেতা মামুন। সত্য ঘটনা অবলম্বনে ২০১৪ সালের আগস্টে ছবির শুটিং শুরু হয়। সিনেমায় ৩৮ বছর বয়সী সিমলার সঙ্গে প্রেমে জড়িয়ে পড়েন ১৮ বছরের তরুণ মামুন। এতে আরও অভিনয় করেছেন আবুল হায়াত, রুমাই নোভিয়া, পুলক, বাপ্পী, লাবণী, সাদিয়া, আলিফ, মুসা, টুটুল চৌধুরী, আফরিনসহ অনেকে।