২৮ নভেম্বর ২০২১ ১১:১৭ অপরাহ্ন

২৮ নভেম্বর ২০২১ ১১:১৭ অপরাহ্ন

নন্দিত ডেস্ক

নভেম্বর ২৩, ২০২১
১১:৫৬ অপরাহ্ন


হবিগঞ্জে পুলিশ পরিচয়ে ব্যবসায়ীর সঙ্গে প্রতারণা


হবিগঞ্জ শহরে পুলিশ কর্মকর্তা পরিচয় দিয়ে এক ব্যবসায়ীকে ঠকিয়েছে প্রতারক। পুলিশ লাইন্সের পুরাতন লোহা ও গাড়ির মালামাল বিক্রির কথা বলে ব্যবসায়ীর কাছ থেকে ৮২ হাজার টাকা হাতিয়ে নিয়েছে সে।

হবিগঞ্জ সদর মডেল থানার গেটে এ ঘটনা ঘটে। ঘটনার কিছু দৃশ্য থানার সিসি ক্যামেরায় ধারণ হয়েছে। ব্যবসায়ীকে থানা প্রাঙ্গণে দাঁড় করিয়ে রেখে প্রতারক থানার ভেতরে পায়চারী ও এক কক্ষ থেকে অন্য কক্ষে যাওয়া আসা করে। এতে ব্যবসায়ী ধরে নেন লোকটি পুলিশের কর্মকর্তা। প্রতারণার শিকার ব্যবসায়ীর নাম আব্দুস সালাম। তিনি হবিগঞ্জ শহরের রাজনগর এলাকার বাসিন্দা ও নবীগঞ্জ বাসস্ট্যান্ড এলাকার তৌহিদ এন্টারপ্রাইজের মালিক।

আব্দুস সালাম জানান, সোমবার দুপুরে এক লোক তার ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে একটি ভিজিটিং কার্ড আনে। পরে মোবাইলে কল দিয়ে নিজেকে থানার উপ পরিদর্শক (এসআই) হারুন পরিচয় দেয় এবং হবিগঞ্জ পুলিশ লাইন্সে থাকা আড়াই টন পুরাতন লোহা বিক্রি করার কথা জানায়। এসআই পরিচয়ধারীর কথা অনুযায়ী আব্দুস সালাম ৮২ হাজার টাকা নিয়ে সদর মডেল থানার সামনে যান। এ সময় প্রতারক থানার গেট সংলগ্ন রাস্তায় ব্যবসায়ীর কাছ থেকে টাকাগুলো নিয়ে থানার ভেতরে প্রবেশ করে। কিছুক্ষণ পর বের হয়ে এসে ব্যবসায়ীকে বড় কর্মকর্তার জন্য সিগারেটের প্যাকেট আনার কথা বলে পুনরায় থানায় প্রবেশ করে। এর ২৫ মিনিট পর থেকে তার মোবাইলটি বন্ধ থাকে।

তিনি আরও জানান, থানার ভেতরে লোকটির পায়চারী ও এক কক্ষ থেকে অন্য কক্ষে যাওয়ার কারণে আমি ধরে নেই সে পুলিশের সদস্য। তবে টাকা নেয়ার পর মোবাইল ফোনটি বন্ধ থাকার পর সন্দেহ হয় ও পরে থানায় গিয়ে জানতে পারে সে প্রতারক। জেলা পুলিশের এক কর্মকর্তা এ বিষয়ে বলেন, সদর মডেল থানায় এমন একটি প্রতারণার ঘটনা ঘটেছে। তবে প্রতারকের মুখে মাস্ক পড়ে থাকায় তাকে শনাক্ত করা যাচ্ছে না।

এদিকে, ব্যবসায়ীর দোকান থেকে ভিজিডিং কার্ড আনতে যাওয়ার সময় প্রতারকের মুখে মাস্ক পড়া ছিল না। দোকানে থাকা সিসি ক্যামেরার ফুটেজ থেকে এ দৃশ্য দেখা গেছে।