২৯ নভেম্বর ২০২১ ১২:১২ পূর্বাহ্ন

২৯ নভেম্বর ২০২১ ১২:১২ পূর্বাহ্ন

নন্দিত ডেস্ক

নভেম্বর ২৪, ২০২১
২:৫২ অপরাহ্ন


জেলা প্রশাসক বরাবর সিলেট বিএনপির স্মারকলিপি


উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর অনুমতি প্রদান, মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে সিলেট বিএনপি।

বুধবার (২৪ নভেম্বর) দুপুরে সংগঠনের নেতৃবৃন্দ জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে পৃথক স্মারকলিপি প্রদান করেন জেলা ও মহানগর শাখার নেতারা। স্মারকলিপি গ্রহণ করেন জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম।

দুপুর ১২টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে জড়ো হন মহানগর বিএনপির নেতারা। মহানগর বিএনপির আহবায়ক আবদুল কাইয়ূম জালালী পংকীর নেতৃত্বে নেতাকর্মীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কিছুক্ষণ মানববন্ধন করেন। পরে তারা জেলা প্রশাসকের কাছে গিয়ে স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপি প্রদানকালে আবদুল কাইয়ূম জালালী পংকী ছাড়াও উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক রেজাউল হাসান কয়েস লোদী, এমদাদ হোসেন চৌধুরী, আতিকুর রহমান সাবু, এডভোকেট হাদিয়া চৌধুরী মুন্নি, হাবিবুর রহমান হাবিব, সৈয়দ মঈন উদ্দিন সোহেল, মাহবুব চৌধুরীসহ অন্যান্য নেতাকর্মীরা।

এদিকে, মহানগর বিএনপির পর জেলা প্রশাসক বরাবর একই দাবিতে স্মারকলিপি প্রদান করেন সিলেট জেলা বিএনপি নেতারা।

সাবেক সভাপতি আবুল কাহের শামীমের নেতৃত্বে সংগঠনের নেতারা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।

বিএনপি নেতারা বলেন, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। চিকিৎসকরা বলছেন সুচিকিৎসার জন্য তাকে বিদেশ নেয়া প্রয়োজন। কিন্তু সরকার সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাথে অমানবিক আচরণ করছে। সাজানো মামলায় তাকে সাজা দেয়া হয়েছে। বন্দি অবস্থায় তার শরীরে নানারকম অসুখ বাসা বেঁধেছে। খালেদা জিয়াকে বিদেশ নেয়ার অনুমতি ও তাকে মুক্তি না দিলে কঠোর আন্দোলনেরও হুমকি দেন বিএনপি নেতারা।

জেলা বিএনপির পক্ষ থেকে স্মারকলিপি প্রদানকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সাবেক সহ সভাপতি আশিক চৌধুরী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, একেএম তারেক কালাম, আবুল কাশেমসহ বেশ কয়েকজন নেতা।