অর্ধেক ভাড়ার দাবি মেনে নেওয়ার আহ্বান আ’লীগের

সরকার যেভাবে বি আর টি সি বাসে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া নির্ধারণ করেছে, বেসরকারি গণপরিবহন মালিক ও শ্রমিকদের প্রতি সামাজিক দায়বদ্ধতা ও জনস্বার্থের দিকে লক্ষ্য রেখে সেভাবে বেসরকারি গণপরিবহনে শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া গ্রহণের আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ।

শুক্রবার (২৬ নভেম্বর) বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা থেকে এ আহ্বান জানানো হয়।

সভার আলোচনার বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, সভায় বিআরটিসি বাসে আগামী ১ ডিসেম্বর থেকে শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া গ্রহণের সিদ্ধান্ত নেওয়ায় আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দলের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়। পাশাপাশি বেসরকারি গণপরিবহনের মালিক এবং শ্রমিকদের শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার দাবি মেনে নেওয়ার আহ্বান জানানো হয়। কারণ আমরা মনে শিক্ষার্থীদের এই দাবি যৌক্তিক।

আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বিজয় শোভাযাত্রা করবে আওয়ামী লীগ। সভায় আলোচনা হয় বিজয় শোভাযাত্রা টি ১৮ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যান থেকে শুরু হয়ে ধানমন্ডি ৩২ গিয়ে শেষ হবে। সারাদেশে এ দিন এই শোভাযাত্রা পালন করা হবে।এছাড়াও সহযোগী সংগঠনের পক্ষ থেকে মাসব্যাপী বিজয় দিবসের কর্মসূচি পালনের বিষয়ে আলোচনা করা হয়।

আসছে বছরের জানুয়ারির ১০ তারিখ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের আয়োজন করার চিন্তা করছে আওয়ামী লীগ। এই বিষয়ে দলের সভাপতি ও প্রধানমন্ত্রীর সাথে আগে আলোচনা করা হবে বলেও সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।

সভার শুরুতে বক্তব্য দেন দলের সম্পাদকমণ্ডলীর সভাপতি ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, আফজাল হোসেন, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়শা খান, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপদপ্তর সম্পাদক সায়েম খান, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।