প্রবাসী প্রার্থী অধ্যুষিত নবীগঞ্জ ও হবিগঞ্জ সদরে উৎসবমুখর ভোটগ্রহণ

তৃতীয় ধাপের নির্বাচনে প্রবাসী প্রার্থী অধ্যুষিত নবীগঞ্জ ও হবিগঞ্জ সদরের ২১টি ইউনিয়নে উৎসবমুখর ভোট শুরু হয়েছে।

রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করবেন। প্রবাসী অধ্যুষিত হওয়ায় নবীগঞ্জে ৫৯ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ১৪ জনই প্রবাসী প্রার্থী।

এরমধ্যে শুধুমাত্র কুর্শি ইউনিয়নের ৬ চেয়ারম্যান প্রার্থীর সকলেই যুক্তরাজ্য প্রবাসী। এমনকি এই ইউনিয়নের নৌকার প্রার্থী আলী আহমেদ মুসা যুক্তরাজ্যের নাগরিক। ভোটাররা সকাল থেকে কেন্দ্রে এসে উৎসবমুখর ভোট প্রয়োগ করছেন।

হবিগঞ্জ সদর উপজেলার ৮টি ইউনিয়নে জনপ্রতিনিধি হওয়ার জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৪৩ জন প্রার্থী। এরমধ্যে চেয়ারম্যান পদে ৩৩, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩১২ ও সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১০১ জন। সদর উপজেলার ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪০ হাজার ৩৮৪ জন।

নবীগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭০৬ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৯, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৭০ ও সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১৭৭ জন। ১৬ ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ৩৭ হাজার ২২৭ জন।

শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে প্রতিটি কেন্দ্রে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম।