সুনামগঞ্জে নৌকা নিয়ে প্রথম নারী চেয়ারম্যান দীপা

সুনামগঞ্জে নৌকা প্রতীক নিয়ে প্রথম নারী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নাসরিন সুলতানা দীপা। পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনে সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার সুখাইর রাজাপুর উত্তর ইউনিয়নে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী মোটরসাইকেল প্রতীকের জাকির হোসেনকে ১ হাজার ২শ ভোটের ব্যবধানে পরাজিত দীপা এ বিজয় অর্জন করেছেন।

দীপার বাড়ি জেলার ধর্মপাশা উপজেলার সুখাইড় উত্তর রাজাপুর ইউনিয়নের দিগজান গ্রামে। তার পিতা মরহুম গিয়াস উদ্দিন চৌধুরী ও নানা মরহুম মনির উদ্দিন চৌধুরী দুজনই এ ইউনিয়ন থেকে একাধিকবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

নাসরিন সুলতানা দীপা সুনামগঞ্জ মহিলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক, সুনামগঞ্জ ওমেনস চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক এবং ধর্মপাশা উন্নয়ন ফোরামের মহিলা বিষয়ক সম্পাদক। তার স্বামী আসাদুজ্জামান সেন্টু সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য ,সুনামগঞ্জ জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এবং সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক।

নৌকা নিয়ে সুনামগঞ্জ জেলায় সর্বপ্রথম বিজয়ী নারী চেয়ারম্যান নাসরিন সুলতানা দীপা তার প্রতিক্রিয়ায় বলেন, আমার পিতা মরহুম গিয়াস উদ্দিন চৌধুরী ও নানা মরহুম মনির উদ্দিন চৌধুরী এ ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। তাদের উত্তরসূরি হিসেবে এবার আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে বিজয়ী হতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি।

তিনি বলেন, আমার পূর্ব পুরুষরা যেভাবে এই এলাকার মানুষের সুখে দুঃখে পাশে ছিলেন, আমিও তাদের উত্তরাধিকার হিসেবে অত্র ইউনিয়নের মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখার আপ্রাণ প্রচেষ্টা চালাব ইনশাল্লাহ। এই এলাকার সন্তান তাই আমি এলাকার উন্নয়নে আজীবন কাজ করে যাব। আমাকে নির্বাচিত করায় আমি অত্র ইউনিয়নের নারী-পুরুষ নির্বিশেষে সবার কাছে যারপরনাই কৃতজ্ঞ।

উল্লেখ্য, তৃতীয় ধাপের নির্বাচনে সুনামগঞ্জ সদরের গৌরারং ইউনিয়নে সালমা আক্তার চৌধুরীকে নৌকা প্রতীকে মনোনয়ন দেয়া হয়। কিন্তু তিনি নির্বাচনে তেমন একটা সুবিধা করতে পারেননি। সে নির্বাচনে নৌকার প্রার্থী হয়েও তার জামানত বাজেয়াপ্ত হয়। পঞ্চম ধাপে নাসরিন সুলতানা দীপা ধর্মপাশা উপজেলার সুখাইর রাজাপুর উত্তর ইউনিয়নে নৌকার মনোনয়ন পেয়ে বিপুল ভোটে বিজয়ী হয়ে সুনামগঞ্জ জেলায় প্রথম নারী চেয়ারম্যান নির্বাচিত হয়ে চমক দেখান।