১৯ জানুয়ারী ২০২২ ০৪:৩৩ অপরাহ্ন

১৯ জানুয়ারী ২০২২ ০৪:৩৩ অপরাহ্ন

নন্দিত ডেস্ক

জানুয়ারী ১০, ২০২২
৪:৪১ অপরাহ্ন


মিথিলার সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্য, চিন্তিত সৌরভ


কলকাতার দেবালয় ভট্টাচার্য হইচই’র জন্য নির্মাণ করেন ওয়েব সিরিজ ‘মন্টু পাইলট’। এতে নাম ভূমিকায় অভিনয় করেন সৌরভ দাস। আর ভ্রমর চরিত্রে অভিনয় করেন শোলাঙ্কি রায়। সিরিজটির দ্বিতীয় সিজন নির্মিত হতে যাচ্ছে। এতে শোলাঙ্কির পরিবর্তে সৌরভের বিপরীতে অভিনয় করবেন রাফিয়াত রশীদ মিথিলা।

সিরিজজুড়ে শোলাঙ্কি রায়ের সঙ্গে সৌরভের ঘনিষ্ঠ দৃশ্য দেখা যায়। মিথিলার সঙ্গে এসব সাহসী দৃশ্যে কতটা সাবলীল হতে পারবেন সৌরভ—সেই প্রশ্ন অনেকের মনে।

এ বিষয়ে ভারতীয় একটি সংবাদমাধ্যমে সৌরভ বলেন—‘‘চিত্রনাট্য এখনো পুরোটা পড়া হয়নি। তাই জানি না, কতটা সাহসী বা ঘনিষ্ঠ দৃশ্য আছে। তবে আমার বিপরীতে এক টুকরো কাঠকে দিলেও ঠিকঠাক আমার চরিত্র ফুটিয়ে তুলতে পারব। এই ভরসা নিজের উপরে আছে। এর আগে বরখা সেনগুপ্তের সঙ্গে ‘কামিনী’-তে কাজ করেছিলাম। তার সঙ্গেও আগে আলাপ ছিল না।

পরে এক সাক্ষাৎকারে বরখা বলেছিলেন, সৌরভ সাহায্য না করলে ঘনিষ্ঠ দৃশ্যে ওইভাবে প্রাণবন্ত হতে পারতাম না। ফলে এটাও সেই রকমই হয়তো কিছু হতে চলেছে। আর আমরা অভিনেতারা এই ধরনের চ্যালেঞ্জের অপেক্ষাতেই থাকি।’’ বিষয়টি নিয়ে কিছুটা চিন্তিত সৌরভ দাস। তার ভাষায়—‘আমি অভিনেত্রী মিথিলার বড় ভক্ত। বাংলাদেশে অনেক কাজ করেছেন। ভালো অভিনেত্রী বিপরীতে থাকলে নিজের কাজটাও আপনাআপনি ভালো হয়ে যায়। ভালো অভিনয়ের ইচ্ছাও জাগে। আর সৃজিত মুখার্জির স্ত্রী আমার বিপরীতে অভিনয় করবেন, তার জৌলুসই আলাদা! তবে এখনো আমরা একে অন্যের মুখোমুখি হইনি! তাই একটু টেনশন হচ্ছে! সাধারণত, আমরা টলিউডে একে অন্যকে কমবেশি চিনি। কে, কেমন অভিনয় করেন, তা-ও জানি। এই প্রথম এমন একজনের সঙ্গে কাজ করতে যাচ্ছি যাকে চিনি না পর্যন্ত! এ জন্য আগে বন্ধুত্ব তৈরি করতে হবে, পরে অভিনয়।’

মিথিলার সঙ্গে প্রেমের দৃশ্যে সৃজিত মুখার্জি দেওয়াল তুলবেন না তো? এমন প্রশ্নের উত্তরে সৌরভ দাস বলেন, ‘‘তা কে জানে! সৃজিতদা হয়তো বলে উঠবেন, ‘বাবু, বেশি না!’ পুরোটাই মজা করে বললাম। সৃজিতদা নিজে পরিচালক। চরিত্রের খাতিরে অভিনেতাদের কতটা, কী করতে হয় তা সৃজিতদার চেয়ে ভালো আর কে বুঝবেন? সৃজিতদা এর আগে আমার কাজের প্রশংসা করেছেন। বলেছেন, আমার কাজ নাকি দেখেছেন। সত্যি কিনা কে জানে! তবে এবার মিথিলার জন্য হলেও ‘মন্টু পাইলট’ দেখবেন, এটা নিশ্চিত।’’

গত ২৬ ডিসেম্বর সিরিজটির শুটিং শুরুর কথা ছিল। এদিকে সৃজিত মুখার্জির পর করোনায় আক্রান্ত হয়েছেন মিথিলা। আগামী ১২ জানুয়ারি শুটিং শুরুর কথা রয়েছে। ১৪ জানুয়ারি শুটিংয়ে অংশ নেবেন মিথিলা। আপাতত আইসোলেশনে রয়েছেন সৃজিত-মিথিলা।