সুনামগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি রোকেস, সম্পাদক তুহিন

সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে সভাপতি পদে অ্যাডভোকেট রোকেস লেইস এবং সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট রুহুল তুহিন নির্বাচিত হয়েছেন। সোমবার সমিতি ভবনে পাঁচটি পদে সরাসরি ভোট হয়। বাকি ১০টি পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে সভাপতি পদে অ্যাডভোকেট রোকেস লেইস ১৪৭ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট শামসুন্নাহার বেগম পেয়েছেন ৭৭ ভোট। সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট রুহুল তুহিন পেয়েছেন ২০৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল ওদুদ পেয়েছেন ৭৮ ভোট। সহসাধারণ সম্পাদকের দুটি পদে জয় পেয়েছেন এনাম আহমেদ ও মাহবুবুল হাসান তালুকদার। কোষাধ্যক্ষ পদে বিজয়ী হয়েছেন হানিফ সুলেমান। বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিতরা হলেন, সহসভাপতি পদে মো. নানু মিয়া ও মো. সামছুল হক, পাঠাগার সম্পাদক গিয়াস উদ্দিন, সমাজকল্যাণ ও ক্রীড়া সম্পাদক জুনেদ আহমদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এ আর জুয়েল, নির্বাহী সদস্য আনোয়ার হোসেন, জিয়াউর রহিম, গৌরাঙ্গ পদ দাশ, হেলাল উদ্দিন ও মো. মাসুক আহমদ।

অনুষ্ঠিত নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন আইনজীবী সোনাধন দাস। অন্য দুজন নির্বাচন কমিশনার ছিলেন আইনজীবী মো. মানিক মিয়া ও বিশ্বজিৎ চক্রবর্তী। ভোট গণনা শেষে সন্ধ্যা সাড়ে সাতটায় ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও তার সহযেগীরা। জেলা আইনজীবী সমিতির ৪০৪ জন ভোটারের মধ্যে এবারে ৩৫৭ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন।