২৮ মে ২০২২ ০১:৪১ অপরাহ্ন

২৮ মে ২০২২ ০১:৪১ অপরাহ্ন

নন্দিত সিলেট

মে ০৯, ২০২২
৯:০৫ অপরাহ্ন


এ ঘটনায় প্রমাণ হলো দেশে ফ্যাসিবাদি শাসন চলছে: মির্জা ফখরুল


২০ দলীয় জোটের অন্যতম শরিক এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদের ওপর হামলা ও তাকে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এলডিপি মহাসচিবের গাড়িতে বর্বরোচিত হামলা ও গাড়ি ভাঙচুর করেছে আওয়ামী সন্ত্রাসীরা। এমনকি তার বাড়িতে হামলা চালিয়ে পরিবারের সদস্যদের সঙ্গেও অশোভন আচরণ করেছে। হামলার পর আত্মরক্ষার্থে থানায় আশ্রয় নেওয়ার পর পুলিশ রেদোয়ান আহমেদকে গ্রেফতার দেখিয়েছে, যা কাপুরুষোচিত কাজ। তার ওপর ন্যাক্কারজনক হামলার ঘটনায় আবারো প্রমাণিত হলো দেশে এখন ফ্যাসিবাদী ও কর্তৃত্ববাদী শাসন চলছে।

তিনি অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার তাদের বক্তৃতা-বিবৃতিতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকল দলের অংশগ্রহণ চাইলেও সরকারদলীয় সন্ত্রাসীদের দিয়ে বিরোধী দলের সভা-সমাবেশ ও নেতৃবৃন্দের ওপর হামলায় সরকারের স্ববিরোধীতাই ফুটে ওঠে। বর্তমান আওয়ামী সরকার যে সন্ত্রাসনির্ভর তা এধরণের হামলায় স্পষ্ট হচ্ছে। এধরণের হামলা বর্তমান অবৈধ সরকারের আমলে ঘৃন্য দৃষ্টান্ত সমূহেরই ধারাবাহিকতা।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রকে বিলীন করে আইনকে হাতের মুঠোয় নিয়ে সরকারী দলের সন্ত্রাসীরা সমগ্র দেশটাকে রক্তাক্ত জনপদে পরিণত করেছে। নিজেদের অস্তিত্বের প্রশ্নে সরকার আরও লাগামহীন ও বেপরোয়া হয়ে উঠেছে। আগামী দিনে আওয়ামী ফ্যাসিবাদ আরও কতটা ভয়ঙ্কর রুপ ধারণ করবে তা এধরণের হামলার মধ্য দিয়ে বহি:প্রকাশ ঘটানো হচ্ছে।

বিবৃতিতে বিএনপি মহাসচিব দাবি করেন, ড. রেদোয়ান আহমেদের ওপর আওয়ামী সন্ত্রাসীদের হামলা পূর্ব-পরিকল্পিত এবং সরকারের সর্বোচ্চ পর্যায় থেকেই ইন্ধন যোগানো হয়েছে বলে জনগণ বিশ্বাস করে।