২৮ মে ২০২২ ১২:৫৩ অপরাহ্ন

২৮ মে ২০২২ ১২:৫৩ অপরাহ্ন

নন্দিত সিলেট

মে ০৯, ২০২২
৯:৩২ অপরাহ্ন


বিএনপি যত আন্দোলনই করুক সফল হবে না: কৃষিমন্ত্রী


বিএনপি যতই আন্দোলন করুক তারা সফল হবে না। বেগম খালেদা জিয়া দুর্নীতি করে জেলে, আরেক ছেলে দুর্নীতি করে লন্ডনে পালিয়ে আছেন। বাংলার মাটিতে তাদের আর ঠাঁই হবে না, তাদের প্রমাণ করতে হবে নির্বাচনের মাধ্যমে জনসমর্থন আছে কিনা। বিএনপি খালি বলে আন্দোলন করবে নির্বাচনে আসবে না। তারা নাকি আন্দোলন করে সরকারের পতন ঘটাবে। আন্দোলন করে সরকারে পতন ঘটাতে পারবে না। নির্বাচনে আসতে হবে।

তিনি বলেন, জনগণ যদি জননেত্রীকে না চায় আমরা দাবি করব না যে আমরা ক্ষমতায় থাকব। কিন্তু নির্বাচনে আসতে হবে। নির্বাচনে না আসলে বিএনপি কোনো দিন ক্ষমতায় আসতে পারবে না।

সোমবার সকালে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার বাকোরকাঠী ও নন্দপাড়া গ্রামে এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী কৃষিবিদ ড. মো. আব্দুর রাজ্জাক এসব কথা বলেন।

কৃষক উদ্বুদ্ধকরণের মাধ্যমে পতিত জমিতে বোরো ধান আবাদের সফল কর্তন উৎসব ও মাঠ দিবস উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট।

কৃষিমন্ত্রী বলেন, বিএনপি ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় ছিল। তার পরে ক্ষমতায় ছিল তত্ত্বাবধায়ক সরকার। তখন সারের দাম ছিল কত? প্রশ্ন করে মন্ত্রী বলেন, ১ কেজি পটাসিয়ামের দাম ছিল ৬০ টাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬০ টাকার সার ১৫ টাকা করেছেন। গত ১৩ বছর যাবত আমরা এক টাকাও বাড়াইনি।

কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রুহুল আমিন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন- বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. শাজাহান কবির, কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার, বরিশাল জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার, বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধবী রায়, বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান শামসুল আলম চুন্নু, বাকেরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমী) আবুজর মো. ইজাজুল হক, বাকেরগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা আবু সাঈদ, রঙ্গশ্রী ইউনিয়ন চেয়ারম্যান বশির উদ্দিন সিকদার।

আলোচনা শেষে মন্ত্রী বোরো ধান আবাদ এলাকা পরিদর্শন করেন।