২৮ মে ২০২২ ১২:৪৬ অপরাহ্ন

২৮ মে ২০২২ ১২:৪৬ অপরাহ্ন

নন্দিত ডেস্ক

মে ১০, ২০২২
৭:০৬ অপরাহ্ন


সিলেটে ভারতীয় কসমেটিকসের বড় চালান জব্দ


সিলেটে চোরাইপথে আনা ভারতীয় কসমেটিক্সের বড় একটি চালান জব্দ করেছে পুলিশ। প্রায় কোটি টাকা দামের ওই চালানটি গত সোমবার বিকেলে জৈন্তাপুর উপজেলার ফেরিঘাট এলাকা থেকে জব্দ করা হয়। ট্রাক ভর্তি করে কসমেটিক্সের চালানটি সিলেট শহরের দিকে নিয়ে আসা হচ্ছিলো।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকেলে জৈন্তাপুর উপজেলার ফেরিঘাট এলাকায় চৌকি বসিয়ে যানবাহন তল্লাশি শুরু হয়। ওই সময় জৈন্তাপুরের আলুবাগান সীমান্ত থেকে ছেড়ে আসা একটি ট্রাক পুলিশের তল্লাশির বিষয়টি টের পেয়ে রাস্তার উপর ট্রাক রেখে চালক পালিয়ে যায়। এতে পুলিশের সন্দেহ হলে ট্রাক তল্লাশি করে কোটি টাকার ভারতীয় কসমেটিক্স পাওয়া যায়।

স্থানীয়রা জানান- উপজেলার নলজুরী, মোকামবাড়ী, আলুবাগান, শ্রীপুর, মোকামপুঞ্জি, আদর্শগ্রাম, মিনাটিনা, কাটালবাড়ী, কেন্দ্রী, ডিবিরহাওর, টিপরাখলা, আসামপাড়া, ফুলবাড়ী, ভিতরগোল, কমলাবাড়ী, হর্নি, বাইরাখেল, কালিঞ্জি, মাঝের বিল, লাল মিয়ার টিলা, অভিনাশের টিলা, জঙ্গীবিল আফিফা নগর, বালিদাড়া এলাকা দিয়ে দিয়ে চোরাকারবারীরা অবাধে ভারতীয় কসমেটিক্স, বিড়ি, সিগারেট, মাদক, কাপড় ও গরু-মহিষ নিয়ে আসে। পরে সেগুলো সিলেট শহরে নিয়ে এসে মজুদ করে সময়-সুযোগ বুঝে বিভিন্ন স্থানে বিক্রি করা হয়।

এ ব্যাপারে জৈন্তাপুর থানার ওসি গোলাম দস্তগীর আহমেদ জানান, আটককৃত কসমেটিক্স থানা কোষাগারে রাখা হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে।