২৮ মে ২০২২ ০২:৩৭ অপরাহ্ন

২৮ মে ২০২২ ০২:৩৭ অপরাহ্ন

নন্দিত সিলেট

মে ১৩, ২০২২
৯:৪০ পূর্বাহ্ন


১৫২ টাকা লিটারে সয়াবিন তেল কিনতে ভিড়


১৫২ টাকা লিটার করে সয়াবিন তেল কিনলেন হবিগঞ্জের চুনারুঘাট বাজারের শত শত ভোক্তা।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মজুদ তেল জব্দ করার পর চুনারুঘাটের সহকারি কমিশনার মিল্টন চন্দ্র পাল প্রায় দেড় হাজার লিটার সয়াবিন বোতলের গায়ে রেইট অনুযায়ী বিক্রি করেছেন। এসময় হাজারো ক্রেতা দোকানের সামনের ভিড় করলেও মজুদ শেষ হওয়ায় সবাই তেল পায়নি।

বৃহস্পতিবার বিকালে সহকারি কমিশনার মিল্টন চন্দ্র পাল ও ভোক্তা অধিকার সংরক্ষন বিভাগের উদ্যোগে চুনারুঘাট বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে বাল্লা রোডের নিবারন পালে দোকানে প্রায় দেড় হাজার লিটার বোতলজাত সয়াবিন তেলের মজুদ পাওয়া যায় এবং জব্দ করা হয়।

পরে ওই সকল তেলের বোতল ন্যায্যমূল্যে (গায়ের রেইটে) বিক্রয়ের ব্যবস্থা করা হয়।

সহকারি কমিশনার মিল্টন চন্দ্র পাল এসব সয়াবিন তেল বোতলের গায়ের মুল্য ১ লিটার বোতল ১৬৮ টাকা, ২ লিটার বোতল ৩১৮ টাকা এবং ৫ লিটার বোতল ৭৬০ টাকা করে বিক্রি করা হয়।

এ হিসেবে প্রতি লিটার সয়াবিন ১৫২ টাকা করে কিনতে দোকানের সামনে হাজার হাজার মানুষ ভিড় করে। তেল মজুদ শেষ হওয়ার পর বিক্রি বন্ধ হয়ে যায়। এছাড়া বেশি দামে বিক্রি করায় এক দোকানে এক হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল বলেন, এসব সয়াবিন পুরাতন রেট এবং অনেক আগের। সয়াবিন মজুদ করার কারণে এসব জব্দ করে নির্ধারিত গায়ের মুল্যে ভোক্তাদের কাছে বিক্রি করা হয়।

তিনি বলেন, যারা পণ্য মজুদ করে বাজারে কৃত্রিম সংকট করার চেষ্টা করবে, তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভ্রাম্যমাণ আদালতকে সার্বিক সহযোগিতায় করে চুনারুঘাট থানা পুলিশের একটি টিম।