২৮ মে ২০২২ ০১:০৭ অপরাহ্ন

২৮ মে ২০২২ ০১:০৭ অপরাহ্ন

নন্দিত সিলেট

মে ১৩, ২০২২
৯:৫৩ পূর্বাহ্ন


যে অভিযোগে কলেজ ছাত্রলীগের সভাপতি কারাগারে


বরগুনার পাথরঘাটা ডিগ্রি কলেজের সভাপতি নাইমুল রাব্বিকে জেলহাজতে প্রেরণ করেছেন পাথরঘাটা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। বরগুনার পাথরঘাটা উপজেলার গাববাড়িয়া এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে জমি দখলের অভিযোগের মামলায় তাকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন আদালতের বিচারক (অতিরিক্ত) রাসেল মজুমদার।

এ ঘটনায় মামলার ১ নম্বর আসামি এনামুল হোসাইনকে ২০ দিনের জামিন মঞ্জুর করেন এবং অন্য আসামিদের স্থায়ী জামিন দেন আদালত।

বৃহস্পতিবার আসামিরা আদালতে হাজির হলে তাদের এ আদেশ দেন আদালত।

মামলার বাদী রফিকুল ইসলাম জানান, আমরা স্থানীয়রা গুচ্ছগ্রামের জমি ঘর তুলে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছি। সেই জমি ছেড়ে দেওয়ার জন্য আসামিরা বিভিন্ন সময়ে হুমকি দিয়ে আসছে। পরে এনামুল হোসেন, নাইমুল রাব্বিসহ ভাড়াটিয়া সন্ত্রাসীদের নিয়ে হঠাৎ করে হামলা করে আমাদের ওপর। এ নিয়ে বিভিন্নজনের কাছে বিচার চাইলেও কোনো বিচার পাইনি। পরে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়ে আদালতে মামলা দায়ের করি।

বাদীপক্ষের আইনজীবী সাইফুর ইসলাম জানান, এ মামলায় মোট ১২ জনকে আসামি করে পাথরঘাটা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন রফিকুল ইসলাম সিকদার। সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে জমি দখলে এনামুল হোসাইন ও নাইমুল রাব্বিসহ প্রায় ১২ জনকে অভিযুক্ত করেন। পরে আসামিরা স্বেচ্ছায় হাজির হয়ে জামিন চাইলে ২ নম্বর আসামি নাইমুল রাব্বিকে আদালত কারাগারে প্রেরণ করেন এবং ১২ নম্বর আসামি এনামুল হোসাইনকে আহতদের মেডিকেল রিপোর্ট না আসা পর্যন্ত ২০ দিনের জামিন দেন।

এ ব্যাপারে বিবাদীপক্ষের আইনজীবী মো. ফারুক হোসেনের সঙ্গে কথা বলতে চাইলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

রফিকুল ইসলাম জানান, গত এপ্রিল মাসের ১২ তারিখ সকাল ১০টার সময় আমাদের জমি দখলের জন্য এনামুল, নাইমুল রাব্বিসহ আরও সন্ত্রাসীদের নিয়ে পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের গাববাড়িয়া এলাকায় জমি দখলের জন্য হামলা করে। পরে পাথরঘাটা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করি।