২৮ মে ২০২২ ১২:৫৭ অপরাহ্ন

২৮ মে ২০২২ ১২:৫৭ অপরাহ্ন

নন্দিত সিলেট

মে ১৪, ২০২২
১১:৪৩ পূর্বাহ্ন


সাকিবের সামনে আজ কঠিন পরীক্ষা


শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে অনেক আগে থেকেই মুখিয়ে ছিলেন সাকিব আল হাসান। এই সিরিজের প্রস্তুতির জন্য ঢাকা প্রিমিয়ার লিগেও (ডিপিএল) খেলেছেন ৪টি ম্যাচ। ডিপিএল খেলে অবশ্য যুক্তরাষ্ট্রে ফিরে যান পরিবারের কাছে।

সেখান থেকে দেশে ফিরে দলে যোগ দেয়ার আগে কোভিড টেস্ট করালেই বাঁধে বিপত্তি। গত রোববার সাকিবের কোভিড পজিটিভ আসলে শঙ্কা জাগে চট্টগ্রামে প্রথম টেস্ট থেকে।

তবে বলা হয়েছিল, দ্বিতীয়বার পরীক্ষায় নেগেটিভ ফলাফল আসলে প্রথম ম্যাচের বিবেচনায় থাকতে পারেন সাকিব। এই পরীক্ষায় নেগেটিভ ফলাফল আসায় চট্টগ্রামে দলের সঙ্গে যোগ দিয়েছেন শুক্রবার সন্ধ্যায়।

তবে দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো চাচ্ছেন না ৫০ থেকে ৬০ ভাগ ফিট সাকিবকে। কোচের চাওয়া শতভাগ ফিট সাকিব। এর পেছনে যুক্তিও দিয়েছেন ডমিঙ্গো।

শুক্রবার সংবাদ সম্মেলনে ডমিঙ্গো বলেছেন, ‘কোভিড পরবর্তী কাউকে শতভাগ ফিট বলার কারণ নেই। কোভিড শরীরকে দুর্বল করে দেয়। এখন যে কেউই সেরা একাদশ গড়তে গেলে পুরোপুরি ফিট খেলোয়াড়কেই চাইবে। সাকিবকে যদি সে ৫০-৬০ শতাংশ ফিট থাকে তবে তার জন্য খেলা খুব কঠিন।’

এমন অবস্থায় সাকিবকে আজ ফিটনেসের কঠিন পরীক্ষা দিতে হবে। সাকিব প্রথম টেস্ট খেলার জন্য তিনি যথেষ্ট ফিট কিনা সেটি জানতে মেডিকেল চেকআপ করাবেন আজ। তবে পরিস্থিতি যেমনই হোক, ম্যাচের আগে আজকের দিনে তিনি একটি অনুশীলন সেশন পাবেন।