মৌলভীবাজারে রাবার গাছ ভেঙে গাড়িতে, প্রাণ গেল ২ চা শ্রমিকের

মৌলভীবাজারের রাজনগর উপজেলার মাথিউরা চা-বাগানে রাবার গাছ ভেঙে গাড়ির ওপর পড়ে ২ চা শ্রমিকের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরও ১০ জন। শনিবার মাথিউড়া চা-বাগানের ২নং ডিভিশনের ৮২নং সেকশনে এ ঘটনা ঘটে।

আহতদের সিলেট ওসমানী হাসপাতাল ও মৌলভীবাজারের ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাগান কর্তৃপক্ষ ও স্থানীয় চা শ্রমিকরা জানান, উপজেলার টেংরা ইউনিয়নের মাথিউড়া চা বাগানের ১নং ডিভিশন থেকে বাগানের ২নং ডিভিশনের ৮২নং সেকশনে চা পাতা তুলতে গাড়িতে করে শ্রমিকদের নিয়ে যাওয়া হচ্ছিল। পথিমধ্যে কুলাউড়া-মৌলভীবাজার সড়কের পথে ২৪ নম্বর এলাকায় অতিক্রম করে অদূরে গাড়ির ওপর একটি বড় রাবার গাছ ভেঙে পড়ে। এ সময় গাড়িতে থাকা ১২ চা শ্রমিক গুরুতর আহত হন।

গুরুতর আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী হাসপাতাল ও মৌলভীবাজার ২৫০ সদর হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় শান্তি শীল (৫৫) ও ময়না রাজভর (৪৮) নামক ২ চা শ্রমিক ওসমানী হাসপাতালে মারা যান।

এ ঘটনায় আহতদের মধ্যে লক্ষ্মী গৌড় (২৫), চন্দ্রাবতী রাজভর (৪০), কৃষ্ণা রাজভর (৩২) সিলেট ওসমানী হাসপাতাল এবং ফুলমতি গৌড় (৩৮), গঙ্গাজলি (৫০), রামদুলারি রাজভর (৪২), ধ্রুপদী রাজভর (৪৮), গীতা রাজভর (৫৫), লক্ষীচরণ রবিদাশকে (৩৭), লাটিয়া রাজভর (৪৮) মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মাথিউড়া চা বাগানের পঞ্চায়েত সভাপতি সুগ্রিম গৌড় জানান, চা পাতা তুলতে শ্রমিকদের নিয়ে যাওয়ার সময় একটি গাছ উপড়ে গাড়িতে পড়ে যায়। এতে ১২ জন আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় দুজন শ্রমিক মারা যান। বর্তমানে হাসপাতালে ১০ জন শ্রমিক চিকিৎসাধীন আছেন।

মাথিউড়া চা বাগানের ব্যবস্থাপক মো. সিরাজ-উদ-দৌলা জানান, নিহত শ্রমিকদের মধ্যে শান্তি শীলের সৎকার রোববার সম্পন্ন হয়েছে। আর ময়না রাজভরের লাশ বিনা ময়নাতদন্তের সৎকারের জন্য সিলেট কোতোয়ালি থানায় আবেদন করা হয়েছে। বাগানের মালিক পক্ষের নির্দেশনা অনুযায়ী আহত শ্রমিকদের চিকিৎসায় বাগানের পক্ষ থেকে সবধরনের সহযোগিতা করা হচ্ছে।

রাজনগর থানার ওসি মো. নজরুল ইসলাম জানান, কুলাউড়া-মৌলভীবাজার সড়কে ২৪ নম্বর এলাকায় সড়কের পাশের একটি রাবার গাছ ভেঙে দুজন শ্রমিক নিহত হয়েছে বলে জেনেছি। এ দুর্ঘটনার বিষয়ে এখনো কোনো অভিযোগ পাইনি। বাগান কর্তৃপক্ষ তাদের শ্রমিকদের সবরকম সহযোগিতা করছে।