মেসির সঙ্গে খেলতেই পিএসজিতে থেকে গেলেন এমবাপে!

রিয়াল মাদ্রিদকে ফিরিয়ে দিয়ে কেন পিএসজিতে থেকে গেলেন কিলিয়ান এমবাপে? এই প্রশ্ন এখন কমবেশি সবার মনে ঘুরপাক খাচ্ছে। শুধুই কী অবিশ্বাস্য আর্থিক প্রণোদনার লোভেই ফরাসি চ্যাম্পিয়নদের ডেরায় থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি!

ফরাসি সংবাদমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় এমবাপে কিন্তু বলছেন ভিন্ন কথা। এমবাপে সরাসরি বলেছেন, বিষয়টি মোটেই তেমন নয়। বরং লিওনেল মেসির সঙ্গে ড্রেসিংরুম ভাগাভাগির বিষয়টিই নাকি তার নতুন চুক্তি স্বাক্ষরের পেছনে অন্যতম প্রভাবক হিসেবে কাজ করেছে। 

শীর্ষ ফরাসি সংবাদমাধ্যম লে'কিপের সঙ্গে আলাপচারিতায় পিএসজির সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষরের পেছনে মেসি প্রভাবক হিসেবে কাজ করেছে কিনা এমন প্রশ্নের জবাবে এমবাপে বলেন, ‘মেসি? মেসির সঙ্গে খেলার সুযোগ তো আর প্রতিদিন ধরা দেয় না। সে ইতিহাসের সেরা (ফুটবলার) এবং আমার চুক্তি নবায়নের ক্ষেত্রে এটাও (মেসির সঙ্গে খেলার সুযোগ) একটা গুরুত্বপূর্ণ বিষয় ছিল।’

দীর্ঘদিনের জল্পনা-কল্পনার পর অবশেষে শনিবার পিএসজির সঙ্গে চুক্তি নবায়নের বিষয়টি নিশ্চিত করেছেন এমবাপে। রিয়াল মাদ্রিদ আশায় ছিল, মৌসুম শেষে পিএসজির সঙ্গে এমবাপের চুক্তির মেয়াদ ফুরালে ফ্রি এজেন্টে তাকে দলে টানবে তারা। তবে সবাইকে চমকে দিয়ে শেষ পর্যন্ত পিএসজিতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। নতুন করে তিন বছরের চুক্তি করেছেন ফরাসি চ্যাম্পিয়নদের সঙ্গে।