মামলা তুলে নিলেন জেমস ও মাইলস

বেসরকারি মোবাইল ফোন কোম্পানি বাংলালিংকের কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছিলেন `নগর বাউল'খ্যাত ব্যান্ড তারকা মাহফুজ আনাম জেমস এবং মাইলস ব্যান্ডের মানাম আহমেদ ও হামিন আহমেদ। অনুমতি ছাড়া গান ব্যবহারের অভিযোগ এনে এই ক্ষতিপূরণ চেয়েছিলেন তারা। অবশেষে মামলা দুটি প্রত্যাহার করে নিয়েছেন জেমস ও মাইলস।

বৃহস্পতিবার (২৬ মে) ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে দুই বাদী জেমস ও হামিন আহমেদ মামলা প্রত্যাহারের আবেদন করেন। জেমসের মুখপাত্র রুবাইয়াৎ ঠাকুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এদিন উভয়পক্ষ জানান, তারা আলোচনার মাধ্যমে সমঝোতায় এসেছেন। বিচারিক আদলের অতিরিক্ত কৌঁসুলি (এপিপি) তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করেছেন।

গত বছরের ১০ নভেম্বর পৃথক দুটি মামলা দায়ের করেছিলেন জেমস ও মাইলস। এই মামলার আসামিরা হলেন- বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এরিক অ্যাস, চিফ কমপ্লায়েন্স অফিসার এম নুরুল আলম, চিফ করপোরেট রেগুলেটরি অফিসার তৈমুর রহমান ও হেড অব ভ্যাস অনিক ধর।

মামলায় মানাম আহমেদ ও হামিন আহমেদ অভিযোগ করেন, তাদের লেখা ও সুর করা ‘নীলা’ ও ‘ফিরিয়ে দাও’ গান দুটি আসামিরা তাদের অনুমতি ছাড়াই ব্যবহার করে গ্রাহকদের কাছ থেকে কোটি কোটি টাকা আয় করে আসছে। এতে তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

অন্যদিকে জেমস তার গাওয়া ‘দুখিনি দুঃখ করোনা’, ‘জিকির’, ‘লুটপাট’, ‘সুম্মিতা’ ও ‘যার যার ধর্ম’ গান সম্পর্কেও একই ধরনের অভিযোগ করেন।