০৬ জুলাই ২০২২ ১১:১১ অপরাহ্ন

০৬ জুলাই ২০২২ ১১:১১ অপরাহ্ন

নন্দিত সিলেট

মে ২৮, ২০২২
১০:২৭ পূর্বাহ্ন


শাহরুখপুত্র নির্দোষ, শাস্তি পেতে যাচ্ছেন সমীর


অবশেষে মাদককাণ্ডে শাহরুখপুত্র আরিয়ান খানকে বেকসুর খালাস দিয়েছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। আলোচিত এই মামলার চার্জশিট থেকে শাহরুখপুত্রের নাম বাদ দিয়ে আদালতে জমা দিয়েছে সংস্থাটি।

চার্জশিটে বলা হয়েছে, আরিয়ানের কাছে কোনো মাদক পাওয়া যায়নি। চার্জশিট জমা দেওয়ার পরই নড়েচড়ে বসেছে দেশটির সরকার। এবার আরিয়ানকে গ্রেফতার করা এনসিবির সাবেক কর্মকর্তা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবার (২৭ মে) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় একাধিক গণমাধ্যম।

প্রাথমিক ভাবে এই মাদককাণ্ডে জিজ্ঞাসাবাদসহ তদন্তের ভার ছিল এনসিবি মুম্বাই শাখার উপরে। তার নেতৃত্বে ছিলেন সমীর ওয়াংখেড়ে। পরে ওই তদন্ত নিয়ে নানা প্রশ্ন উঠতে থাকায় তদন্তভার চলে যায় দেশটির কেন্দ্র সরকার নিযুক্ত বিশেষ তদন্তকারী দলের (সিট) হাতে। ভুয়া তদন্ত, তদন্তে প্রভাব খাটানোসহ একাধিক অভিযোগে পদ থেকে সরতে হয়েছিল সমীরকে। এবার আরিয়ানকে চার্জশিটে নির্দোষ ঘোষণার পরে শাস্তির মুখে এসে দাঁড়ালেন ওই প্রাক্তন এনসিবি কর্তা।

প্রসঙ্গত, গত বছরের ২ অক্টোবরে মুম্বাইয়ের উপকূলে প্রমোদতরী কর্ডেলিয়ায় এনসিবি অভিযানের নেতৃত্ব দিয়েছিলেন সমীর। সেখান থেকেই মাদক সেবন ও সরবরাহের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল আরিয়ান ও তার বন্ধুদের। প্রায় এক মাস জেলে কাটিয়ে জামিনে ছাড়া পান শাহরুখপুত্র। তারপরেও নিয়মিত এনসিবি দপ্তরে জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দিয়েছেন তিনি। এরপর শুক্রবার আরিয়ানকে বেকসুর খালাস দিয়েছে ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো (এনসিবি)।