সিলেটে ডাকাত আতঙ্ক, পুলিশ বলছে গুজব

সিলেটে ডাকাত আতঙ্ক, পুলিশ বলছে গুজব

সিলেট শহর ও আশপাশের এলাকায় ডাকাত আতঙ্ক ছড়িয়েছে। এ জন্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অনেকে স্ট্যাটাস দিচ্ছেন।

জানা গেছে, শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার পর সিলেটের বিভিন্ন এলাকায় ডাকাত দলের হানা দেওয়ার খবর ছড়িয়ে পড়ে। এ সময় বিভিন্ন পাড়া-মহল্লার মসজিদে মাইকিং করে স্থানীয় বাসিন্দাদের বিষয়টি জানিয়ে সতর্ক করা হয়।

কাউসার আলম নামে একজন লিখেছেন, ‘আশপাশের দু-তিনটা মসজিদের মাইকে ঘোষণা দেওয়া হচ্ছে, এলাকায় ডাকাতের আগমন ঘটছে। সবাই বাইরে চলে আসেন! সাবধানে থাকেন। মানুষের চিল্লাচিল্লি শোনা যাচ্ছে (তেমুখির আশপাশে)’।

অভিনেত্রী তানজিন তিশা তার ফেসবুক পেজে লিখেছেন, সিলেটের বিভিন্ন যায়গায় ডাকাতি হচ্ছে। সবাই সাবধানে থাকবেন।

এই অভিনেত্রী জালালাবাদ, শাহ পরানসহ বেশ কয়েকটি থানার নাম্বারও দিয়েছেন যোগাযোগ করার জন্য। তবে পুলিশের দাবি, মধ্যরাতে ডাকাত দলের হানা দেওয়ার কথা বলে গুজব ছড়ানো হয়েছে। বন্যার পানির কারণে এখন এমনিতেই সিলেটের বেশির ভাগ এলাকা বিদ্যুৎবিচ্ছিন্ন। এর মধ্যে গুজব ছড়িয়ে আতঙ্ক তৈরি করা হয়েছে।

এ বিষয়ে সিলেট মেট্রোপলিটনের এডিসি গৌতম দেব বলেন, এখন পর্যন্ত সিলেট শহরে ডাকাতি হয়েছে এ ধরনের কোন সঠিক তথ্য পাওয়া যায়নি। অনেকেই আতঙ্কিত হয়ে ফেসবুকে স্ট্যাটাস দিচ্ছেন। প্রত্যেক জায়গায় পুলিশি টহল জোরদার করা হয়েছে।

তিনি আরও বলেন, আতঙ্কিত হওয়ার কিছু নেই। তারপরও কোথাও ডাকাতি বা এ ধরনের কোনও সঠিক তথ্য পাওয়া গেলে সিলেট মেট্রোপলিটন পুলিশের কন্টোল রুম ০১৩২০০৬৯৯৯৮ অথবা ৯৯৯ নম্বরে ফোন করে জানান।

সিলেটের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, গুজব ছড়িয়ে মানুষকে আতঙ্কিত করা হয়েছে। বিষয়টি ন্যক্কারজনক। জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ দুটি নম্বর থেকে ফোন করা হয়েছে। ওই নম্বর দুটির ব্যাপারেও বিস্তারিত খোঁজ নেওয়া হচ্ছে।