০৬ জুলাই ২০২২ ১০:৪৮ অপরাহ্ন

০৬ জুলাই ২০২২ ১০:৪৮ অপরাহ্ন

নন্দিত সিলেট

জুন ২১, ২০২২
১:২২ অপরাহ্ন


আশ্রয়কেন্দ্রে জন্ম নেওয়া শিশুর নাম রাখা হলো বন্যা


সিলেটে আশ্রয়কেন্দ্রে জন্ম নেওয়া শিশুর নাম রাখা হয়েছে বন্যা। গত ১৬ জুন সন্ধ্যায় কোম্পানীগঞ্জ উপজেলার গৌরীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশ্রয়কেন্দ্রে জন্মগ্রহণ করে সে। বাবা কামাল উদ্দিন ও মা লুৎফা বেগম গৌরিনগর গ্রামেরই বাসিন্দা।

চলমান বন্যায় বিপর্যস্ত হয়ে পড়ে পুরো সিলেট। ঘর বাড়িতে পানি ঢুকে পড়ায় গৃহহীন হয়ে পড়ে ৯০ শতাংশ মানুষ। ভয়াবহ বন্যায় লুৎফা বেগমদের ঘরে কোমর পানি ঢুকে যাওয়ায় তাদের আশ্রয় নিতে হয় আশ্রয়কেন্দ্রে। আর এই আশ্রয়কেন্দ্রেই জন্ম হয় বন্যার। ভাগান্তি ও দুর্ভোগের মধ্যেও বন্যার জন্মগ্রহণে আনন্দ বিরাজ করে আশ্রয়কেন্দ্রে থাকা মানুষদের মধ্যে।

গৌরীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি বোরহান উদ্দিন বলেন, বন্যায় গৌরীনগর গ্রামের ঘরবাড়ি ডুবে যাওয়ায় গৌরীনগর প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নেন এলাকার প্রায় দেড় থেকে দুই শতাধিক বাসিন্দা। আর সেখানেই জন্ম হয় ফুটফুটে শিশুর।

শিশুটির বাবা কামাল উদ্দিন ও মা লুৎফা বেগম বলেন, আল্লাহর রহমতে আমরা এক কন্যা সন্তানের মালিক হয়েছি। কিন্তু এই পরিস্থিতিতে খাদ্য সঙ্কটসহ বিভিন্ন সমস্যায় আছি। ঠিক মতো খাবার না পাওয়ায় শিশু পর্যাপ্ত দুধ পাচ্ছে না। এই মুহূর্তে যদি একটু সাহায্য পেতাম তবে একটু ভালোভাবে বেঁচে থাকতে পারতাম।