ঢাবির 'গ' ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম নটর ডেমের সারোয়ার

ঢাবির 'গ' ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম নটর ডেমের সারোয়ার

এ বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) 'গ' ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন রাজধানীর নটর ডেম কলেজের সারোয়ার হোসাইন খান।

তিনি এমসিকিউতে ৬০ নম্বরের মধ্য ৫৮.৭৫ পেয়েছেন। এর মধ্য বাংলা বিষয়ে পেয়েছেন ১২, ইংরেজিতে ১২, হিসাববিজ্ঞান ১২, ব্যবসায় নীতি ও প্রয়োগ ১২, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিষয়ে ১০.৭৫ নম্বর পেয়েছেন।

লিখিত পরীক্ষায় ৪০ নম্বরের মধ্য পান ৩৮ নম্বর। এসএসসি ও এইচএসসির জিপিএর ভিত্তিতে ২০ নম্বরসহ সর্বমোট ১২০ নম্বরের মধ্য ১১৬.৭০ পেয়ে প্র্রথম হন তিনি।

দ্বিতীয় হয়েছেন আনিমা পারভেজ ইলমা। তিনি দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করেছেন।

তৃতীয় হয়েছেন সরকারি রাজেন্দ্র কলেজের মো. আব্দুল্লাহ খান। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ১ থেকে ১১০০ মেধাক্রমধারী শিক্ষার্থীদের আগামী ৬ জুলাই বিকাল ৩টা থেকে ২১ জুলাই বিকাল ৫টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্রছাত্রীদের কোটার ফরম ৬ জুলাই থেকে ২১ জুলাইয়ের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উল্লিখিত সময়ের মধ্যে একই অফিসে জমা দিতে হবে।

ফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ৬ জুলাই থেকে ২১ জুলাইয়ের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। উল্লেখ্য, গত ৩ জুন শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।