পাত্রী দেখে বাড়ি ফেরার পথে নারী মেম্বারকে গণধর্ষণ

পাত্রী দেখে বাড়ি ফেরার পথে নারী মেম্বারকে গণধর্ষণ

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার সংরক্ষিত এক নারী ইউপি সদস্য (মেম্বার) সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। তিনি পার্শ্ববর্তী বোয়ালমারী উপজেলা থেকে পাত্রী দেখে বাড়ি ফেরার পথে ধর্ষণের শিকার হন।

এ ঘটনায় জড়িত এক ব্যক্তিকে আটক করেছে বোয়ালমারী থানা পুলিশ। রোববার (৩ জুলাই) রাতে এ ঘটনায় বোয়ালমারী থানায় মামলা করা হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, ওই নারী ইউপি সদস্য (৩৫) শনিবার (২ জুলাই) বিকালে পার্শ্ববর্তী বোয়ালমারী উপজেলার গুনবহা ইউনিয়নের অমৃতনগর গ্রামে তার এক আত্মীয়ের জন্য পাত্রী দেখতে যান। পাত্রী দেখা শেষে সন্ধ্যার দিকে বাড়ি ফেরার পথে অমৃতনগর বটতলা এলাকায় পৌঁছালে তিনি পথ হারিয়ে ফেলেন।

ওই সময় ওই স্থানে বসে থাকা কয়েকজন যুবকের কাছে সাহায্য চাইলে পথ দেখানোর কথা বলে তাকে পাশের একটি নির্জন স্থানে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণের পর ফেলে রেখে যায় তারা। পরে অসুস্থ অবস্থায় ওই নারী রাস্তায় এলে স্থানীয়রা তাকে উদ্ধার করেন।

পরবর্তীতে রোববার (৩ জুলাই) সকালে ওই নারী ইউপি সদস্য বিষয়টি থানা পুলিশকে অবহিত করেন। এরপর দুপুরের দিকে প্রধান অভিযুক্ত মাহাবুব আলমকে (৩০) আটক করে পুলিশ। মাহাবুব বোয়ালমারী পৌরসভার দক্ষিণ কামার গ্রাম রায়পুর এলাকার আব্দুল হকের ছেলে। পেশায় তিনি মাইক্রোবাসের চালক।

এ ব্যাপারে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, ওই নারী ইউপি সদস্য বিষয়টি জানানোর সঙ্গে সঙ্গে ঘটনায় জড়িত মাহাবুব আলমকে আটক করা হয়েছে। এছাড়া অন্যদের আটকেও অভিযান চালানো হচ্ছে।

তিনি আরও বলেন, রোববার দুপুরে ওই নারীকে মেডিকেল পরীক্ষার জন্য ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় ওই নারী বাদী হয়ে থানায় মামলা করেছেন।