শ্রেণিকক্ষে নৈশ্য প্রহরীর টিকটক ভিডিও, এলাকায় তোলপাড়

টাঙ্গাইলের ঘাটাইলে ক্লাস চলাকালীন শ্রেণিকক্ষ ও বিদ্যালয়ের আঙিনায় নৈশ্য প্রহরী মনিরের একাধিক টিকটক ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। মনির উপজেলার দেউলাবাড়ি ইউনিয়নের এমকেডিআর স্কুলের নৈশ্য প্রহরী হিসেবে কর্মরত। এ নিয়ে এলাকায় ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে। বিব্রতকর অবস্থায় পড়েছেন বিদ্যালয়টির শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা।

ভাইরাল হওয়া একাধিক টিকটক ভিডিওতে দেখা গেছে পরীক্ষার হল, শ্রেণিকক্ষ ও বিদ্যালয় আঙিনায় ছাত্র-ছাত্রীদের সামনেই বিভিন্ন বাংলা ও হিন্দি গানের তালে নানা অঙ্গভঙ্গি করছে সে।

খোঁজ নিয়ে জানা যায়, বছর দেড়েক আগে উপজেলার দেউলাবাড়ি ইউনিয়নে এমকেডিআর গণ-উচ্চবিদ্যালয়ে নৈশ্য প্রহরী হিসেবে নিয়োগ পান মনির। বিদ্যালয়ে যোগদানের পর থেকেই টিকটক ভিডিও বানাতে মনোনিবেশ করে সে। ভিডিওতে ছাত্রীদের উপস্থিতি থাকলে বেশি ভাইরালের আশায় পরীক্ষা হল, শ্রেণিকক্ষ ও বিদ্যালয় আঙিনায় দিনের পর দিন টিকটক বানিয়ে যায় এবং তা নিজের আইডিতে শেয়ার করে। সম্প্রতি তার ভিডিওগুলো ভাইরাল হওয়ায় এলাকায় সমালোচনার ঝড় ওঠে।

এলাকাবাসী জানায়, নৈশ্য প্রহরী মনিরুজ্জামানের টিকটক ভিডিও তারা দেখেছেন। স্কুলে এই ধরনের টিকটক করা ন্যক্কারজনক। ছাত্রীদের সামনে টিকটক ভিডিও করে তা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিয়ে অন্যায় করেছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা।

এ বিষয়ে নৈশ্য প্রহরী মনিরুজ্জামানের সঙ্গে কথা বলতে গেলে চাচা শফিকুল ইসলাম কালু সাংবাদিকদের ওপরে ক্ষিপ্ত হন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হায়দার আলী বলেন, ভিডিওটি আমি প্রথম দেখলাম। দেখে অনেক লজ্জা পেয়েছি।

এ ব্যাপারে আমাদের সভাপতি ও ম্যানেজিং কমিটির সদস্যদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বলেন, বিষয়টি এইমাত্র জানলাম। আমাদের চাকরি বিধানের বাহিরে যদি সে কোনো কাজ করে থাকে তাহলে তদন্ত করে ব্যবস্থা নেব।