রিমা বেগম পপি কর্মের মাধ্যমে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছিলেন

কবি ও গল্পকার রিমা বেগম পপির প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় বক্তারা বলেছেন, রিমা বেগম পপি ছিলেন একাধারে শিক্ষক, কবি, গল্পকার, সংগঠক ও সমাজকর্মী। তিনি তাঁর কর্মের মাধ্যমে অতি কম সময়ে মানুষের হৃদয়ে স্থান করে নিতে সক্ষম হয়েছিলেন। কর্মগুণে তিনি মানুষের হৃদয়ে বহুকাল বেঁচে থাকবেন। তারা বলেন, রিমা বেগম পপির এই আকস্মিক মৃত্যু এখনো রহস্যঘেরা। তারা এই মৃত্যুর রহস্য উন্মোচনে সংশ্লিষ্টদের অনুরোধ জানান।


শুক্রবার (৪ নভেম্বর) সন্ধ্যায় নগরীর নজরুল একাডেমি মিলনায়নে এ স্মরণসভার আয়োজন করে পারমিতা, সিলেট। সংগঠনের পরিচালক কবি ধ্রুব গৌতমের সভাপতিত্বে ও কবি সাংবাদিক মোহাম্মদ নুরুল ইসলামের পরিচালনায় স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি বিজিত চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পোয়েটস্ ক্লাবের চেয়ারম্যান কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী, হাকালুকি প্রকাশনের প্রকাশক মোঃ লুৎফুর রহমান। পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন রিমা বেগম পপির ছোট বোন ইমা বেগম হ্যাপী।


কবি সাংবাদিক এমরান ফয়সলের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত সভায় বক্তব্য রাখেন, কবি ও আইনজীবি কামাল তৈয়ব, কবি ও আইনজীবি আব্দুল মুকিত অপি, কবি কামাল আহমদ, কবি মাসুদা সিদ্দিকা রুহি, ছড়াকার বাদশা গাজী, কবি মামুন সুলতান, ছাড়াকার ওয়ালী মাহমুদ, ডা. লোকমান হেকিম, সিবিটেকস এর সাধারণ সম্পাদক কামরুর ইসলাম, কবি শামিমা আক্তার ঝিনু, কবি এম আলী হোসাইন, সাংবাদিক আবু বকর, কবি জালাল জয়, ছড়াকার ও নাট্যশিল্পী মিনহাজ ফয়সল, সাংবাদিক শরীফ গাজী, কবি লিপি খান, কবি লুৎফা আহমদ লিপি।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাংবাদিক হৃশিকেশ রায় শংকর, কবি কাওছার ইমরান, শিক্ষক সত্যঞ্জন সরকার, নাট্যশিল্পী শাহ ফাহিম মাহমুদ, কবি শাহিনা জালালী পিয়ারা, কবি সুরাইয়া পারভীন লিলি, কবি তাহমিনা আক্তার তমা, আমিরাত হাসান এমিলি, মোঃ বায়েজিদ নুর, মাহবুবুর রহমান, মাসুদুর রহমান সাগর প্রমুখ।