ডেঙ্গুতে একদিনে ৫ জনের মৃত্যু

দেশে একদিনে ডেঙ্গুতে পাঁচজনের মৃত্যু হয়েছে। এই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮২০ জন রোগী। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গুজ্বরে মৃত হয়েছে ১৮২ জনের। অপর দিকে ঢাকাসহ সারাদেশে হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীর মোট সংখ্যা একদিনে দাঁড়ালো তিন হাজার ২২৩ জনে।

মঙ্গলবার (৮ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে জানানো হয়েছে, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৮২০ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৪৫০ জন ও ঢাকার বাইরে ৩৭০ জন। নতুন আক্রান্তসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ২২৩ জনে।

চলতি বছরে ১ জানুয়ারি থেকে ৮ নভেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৪ হাজার ৮০২ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪১ হাজার ৩৯৭ জন।

২০২০ সালে করোনাভাইরাসের মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা যায়নি। তবে গতবছর ২০২১ সালে সারা দেশে ২৮ হাজার ৪২৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছিলেন। এর মধ্যে ১০৫ জনের মৃত্যু হয়।