সৌদি আরবে নিহতের বাড়িতে শোকের মাতম

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত আব্দুল করিম (২৭) নামে এক প্রবাসী নিহত হয়েছে নিহতের বাড়ি চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া উত্তর ইউনিয়নের উত্তর বিষুরবন্দ গ্রামে। তিনি ওই গ্রামের ইব্রাহিমের ছোট ছেলে। 

গত প্রায় এক বছর আগে অসহায় পরিবারের স্বাচ্ছন্দ্য ফেরানোর জন্য প্রবাসে পাড়ি দেন এ রেমিট্যান্স যোদ্ধা। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, গত শনিবার সৌদি আরবের সময় রাত ৯টায় কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে সড়ক দুর্ঘটনায় তার মর্মান্তিক মৃত্যু হয়।

এদিকে মৃত্যুর ৬ দিন পরও শোকের মাতম কমছে না আব্দুল করিমের পরিবারে। 

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে আব্দুল করিমের বাড়িতে গেলে দেখা যায়, হৃদয়বিদারক দৃশ্য। পরিবারের এই করুণ মৃত্যুর ঘটনায় মা-বাবা, ভাইবোন ও স্ত্রীসহ স্বজনদের আহাজারীতে পুরো এলাকায় শোকের মাতম বইছে। কোনো সান্ত্বনাই তাদের কান্না থামাতে পারছে না। ৬ ভাইবোনের মধ্যে সবার ছোট আব্দুল করিম প্রায় এক বছর আগে সদ্যবিবাহিত স্ত্রী মিতু আক্তারকে রেখে প্রবাসে পাড়ি জমান আব্দুল করিম।

আব্দুল করিমের স্ত্রী মিতু আক্তার কান্নাজড়িত কণ্ঠে জানান, বিয়ের পর পরই স্বামী বিদেশে চলে যায়। এতদিন শুধু ফোনেই তার সঙ্গে কথা হতো। এখন শেষবারের মতো তার মুখখানা দেখতে চাই।

আব্দুল করিমের বাবা ইব্রাহিম জানান, ছেলেকে হারিয়েছি এ কষ্ট বোঝানোর ভাষা নেই । তার লাশ দ্রুত দেশে নিয়ে আসতে আমি সরকারের সহযোগিতা কামনা করছি।

ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমুন নেছা জানান, আমি খোঁজখবর নিয়ে জেনেছি। পরিবারটি একেবারেই নিঃস্ব। লাশ দেশে দ্রুত ফিরিয়ে আনতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করব।