স্লোগানে-স্লোগানে মুখর সিলেটের সমাবেশস্থল

সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠ সকাল থেকেই স্লোগানে স্লোগানে মুখরিত করে তুলেছেন বিএনপির কয়েক হাজার নেতাকর্মীরা। আর মাত্র কয়েক ঘণ্টা পরেই এই মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে।

শনিবার (১৯ নভেম্বর) সকালে সরকারি আলিয়া মাদরাসা মাঠ গিয়ে এমন চিত্র দেখা যায়।

গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিশেষ অতিথি আমির খসরু মাহমুদ চৌধুরী ও সেলিমা রহমান। দলের মহাসচিব কেন্দ্রীয় নেতৃবৃন্দ শুক্রবার রাতে গণসমাবেশস্থলে এসে পৌঁছেছেন।

বিশ্বনাথ থেকে আসা জুয়েল আহমদ বলেন, দেশে জিনিসপত্রের যা দাম, তাতে আমাদের মতো সাধারণের জীবনধারণ কষ্টসাধ্য। এই অবস্থায় আমাদের দল আন্দোলনের ডাক দিয়েছে। সরকারের এই জুলুম নির্যাতনের মধ্যেও সমাবেশে আসতে পথে পথে বাধার শিকার হয়েছি।

বড়লেখা থেকে আসা যুবদল কর্মী জামিল বলেন, মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। এই সরকারের পতন এখন সময়ের দাবি। গতকাল রাত থেকেই মাঠে অপেক্ষা করছি। সকাল থেকেই মাঠে বসে আছি। আমাদের সমাবেশ সফল হবেই।

উল্লেখ্য, খালেদা জিয়ার মুক্তি, তত্ত্বাবধায়ক সরকার, সংসদকে বিলুপ্ত, সরকারকে পদত্যাগসহ বিভিন্ন দাবিতে বিভাগীয় সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরে বিভাগে গণসমাবেশ করা হয়েছে।

সামনে আরও তিনটি গণসমাবেশ ও ঢাকায় মহাসমাবেশ কর্মসূচি রয়েছে দলটির। এর মধ্যে আগামী ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী ও ১০ ডিসেম্বর ঢাকায় এ কর্মসূচি রয়েছে।