টাকা নিয়ে গিয়েছিলেন অটোরিকশা কিনতে, মিলল গলাকাটা লাশ

কুড়িগ্রামের উলিপুরে রাস্তার পাশ থেকে রফিকুল ইসলাম (৩৫) নামে এক যুবকের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি টাকা নিয়ে অটোরিকশা কেনার জন্য বাড়ি থেকে বের হয়েছিলেন।

শুক্রবার উপজেলার ধরনীবাড়ী ইউনিয়নের তেলীপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি ওই এলাকার আবুল হোসেনের (ফাগু) ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, শুক্রবার ভোররাতে ফজরের নামাজ পড়ার উদ্দেশে মসজিদে যাওয়ার পথে রাস্তার পাশে থাকা বাঁশঝাড়ে গলাকাটা অবস্থায় এক ব্যক্তির লাশ দেখতে পান স্থানীয়রা।

পরে আশপাশের লোকজন ঘটনাস্থলে ছুটে এসে নিহত ব্যক্তিকে রফিকুল ইসলাম বলে শনাক্ত করেন। থানা পুলিশে খবর দিলে তারা এসে লাশটি উদ্ধার করে নিয়ে যায়। 

নিহতের স্ত্রী লাইজু বেগম বলেন, স্বামী রফিকুল ইসলাম কয়েক দিন আগে তার পুরাতন অটোরিকশাটি ৮০ হাজার টাকায় বিক্রি করেন। এরপর বৃহস্পতিবার একটি এনজিও থেকে ৫০ হাজার টাকা ঋণ নেন। ওই দিন সন্ধ্যায় নতুন অটোরিকশা কেনার জন্য সব টাকা সঙ্গে নিয়ে বাড়ি থেকে বেরিয়ে যান। রাতে আর তিনি বাড়িতে ফেরেননি।

শুক্রবার সকালে এলাকাবাসী বাড়ির কাছের বাঁশঝাড়ে তার স্বামীর গলাকাটা মরদেহ দেখতে পেয়ে খবর দেন। 

তিনি কান্নাজড়িত কন্ঠে বলেন, স্বামী নতুন অটোরিকশা কেনার জন্য বাড়ি থেকে বের হয়ে ফিরলেন লাশ হয়ে। তার ধারণা, দুর্বৃত্তরা স্বামীর কাছে থাকা টাকা ছিনিয়ে নিয়ে তাকে হত্যা করেছে। তিনি এ ঘটনার বিচার দাবি করেন। 

উলিপুর থানার ওসি শেখ আশরাফুজ্জামান জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে প্রেরণ করা হয়েছে। বিষয়টি তদন্তাধীন রয়েছে।