মাধবপুর মহাসড়কে মানসিক ভারসাম্যহীন তরুণীর সন্তান প্রসব

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কে মানসিক ভারসাম্যহীন এক তরুণী সন্তান প্রসব করেছেন। রোববার (২২ জানুয়ারি) বিকেলে উপজেলার বাঘাসুরা ইউনিয়ন এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কয়েকজন কর্মকর্তা সেখানে উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে হবিগঞ্জের সিভিল সার্জন ডা. মোহাম্মদ নুরুল হক জানান, বিকেলে মহাসড়কে অজ্ঞাতপরিচয় এক তরুণীর প্রসব ব্যথা ওঠে। ওই সময় আশপাশেই অবস্থান করছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্ম সচিব জাকিয়া পারভীন, স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. বদিউজ্জামান ও আসিফ ইকবালসহ কয়েকজন চিকিৎসক। তারা সেখানে ছুটে গিয়ে মহাসড়কে কাপড় টাঙিয়ে ওই তরুণীর ছেলে সন্তান প্রসব করিয়েছেন।

তিনি জানান, নবজাতকের ওজন হয়েছে দুই কেজি ৩০০ গ্রাম। মা ও নবজাতককে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। প্রয়োজনীয় চিকিৎসা শেষে মেয়েটিকে সব ধরনের সহযোগিতা করা হবে বলেও তিনি জানিয়েছেন।

স্থানীয়রা জানান, মানসিক ভারসাম্যহীন মেয়েটির বয়স ২৬ বছর। বিয়ে হয়নি, অথচ সেই ‘পাগলি’ মা হয়েছেন। কয়েক দিন যাবত মানসিক ভারসাম্যহীন ওই নারীর গর্ভবতী হওয়া নিয়ে সর্বত্র আলোচনা চলছিল।