মালদ্বীপ দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

যথাযোগ্য মর্যাদায় মালদ্বীপে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়। দিনের শুরুতে আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির সূচনা হয়। এদিন বিকালে মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশী শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হাইকমিশনারের সহধর্মিনী মিসেস নাওমী নাহরীন। অনুষ্ঠানে শিশুদের জন্য বঙ্গবন্ধুর উপর নির্মিত একটি ভিডিও প্রদর্শন করা হয়। সবশেষে শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় ও কেক কেটে দিবসটি উদযাপন করা হয়। 

সান্ধ্যায় আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা তাজুল ইসলাম। অতঃপর দিবস উপলক্ষে প্রদত্ত মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বানীসমূহ পাঠ করেন যথাক্রমে তৃতীয় সচিব চন্দন কুমার সাহা, প্রশাসনিক কর্মকর্তা মিজ শিরিন ফারজানা, কল্যাণ সহকারী আল মামুন পাঠান ও কনস্যুলার সহকারী ময়নাল হোসেন।  

আলোচনা পর্বে স্বাগত বক্তব্য প্রদান করেন কাউন্সেলর (শ্রম) মো. সোহেল পারভেজ। এরপর প্রবাসী বাংলাদেশীদের পক্ষ হতে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উপলক্ষে বক্তব্য প্রদান করেন বিশিষ্ট ব্যবসায়ী দুলাল মাতবর ও ন্যাশনাল ব্যাংক মানি ট্রান্সফার লি. এর সিইও মো. মাসুদুর রহমান, ভিউ কম্পানী প্রাইভেট লি. এর সিও মো. দুলাল হোসেন, ফোর এল ইন্টারন্যাশনাল এর সিও মো. হাদিউল ইসলাম।