দাম্পত্য কলহের জেরে শিশুকে হত্যার পর মাটিচাপা দেয় তাহারুল

গাজীপুরে দাম্পত্য কলহের জের ধরে শিশুকে হত্যার পর মাটিচাপা দেয়ার অভিযোগে এক রাজমিস্ত্রিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার হওয়া তাহারুল মিয়া রংপুরের পীরগঞ্জ থানার জামালপুর গ্রামের ইয়াসিন আলীর ছেলে। বৃহস্পতিবার দুপুরে সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান জিএমপি'র উপকমিশনার (গোয়েন্দা) ইব্রাহিম খান।

উপকমিশনার বলেন, গত ১৫ই মার্চ বিকেলে নগরের ইসলামপুর এলাকায় স্থানীয় কবির হোসেনের সদ্য মাটি ভরাট করা ফাঁকা জমিতে মাটি চাপা অবস্থায় ৬ বছর বয়সী এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়। পরে খবর পেয়ে শিশুর বাবা জাফর আলী ঘটনাস্থলে গিয়ে শিশুটি তার ছেলে সাখাওয়াতের বলে শনাক্ত করেন। এ ব্যাপারে বাসন থানায় শিশুটির বাবা বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলার পর গতকাল বুধবার গাইবান্ধার গোবিন্দগঞ্জ থেকে হত্যায় অভিযুক্ত তাহারুল মিয়াকে গপুলিশের জিজ্ঞাসাবাদে আসামি তাহারুল জানান, নিহত শিশুর জ্যাঠাতো বোন শারমিনের সঙ্গে দুই বছর আগে তার বিয়ে হয়। বিয়ের পর তারা গাজীপুর মহানগরের বাসন থানাধীন ভোগড়া পেয়ারা বাগান এলাকায় নিহত সাখাওয়াতের পরিবারের সঙ্গে একই বাড়িতে ভাড়ায় বসবাস করতেন। স্ত্রীর সঙ্গে দাম্পত্য কলহ ও শিশু সাখাওয়াতের মা'র বকাঝকার কারণে আক্রোশে তাহারুল গত ১৩ মার্চ বিকেলে শিশুটিকে অপহরণ করে ইসলামপুর এলাকায় নিয়ে যান। সেখানে রাত ৮টার দিকে সাখাওয়াতের পরনের লুঙ্গি দিয়ে তাকে শ্বাসরোধ করে হত্যার পর মাটি চাপা দিয়ে চলে যান। অনেক খোঁজাখুঁজির পরও স্বজনরা তাকে না পেয়ে পরদিন থানায় নিখোঁজ ডায়েরি করেন। 

পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা মামলার রহস্য ও উদঘাটনের জন্য সিসিটিভি ফুটেজ পর্যালোচনা, তথ্য প্রযুক্তির বিশ্লেষণ ও তথ্য সংগ্রহ করে ঘটনায় জড়িত পলাতক আসামি তাহারুলকে গাইবান্ধা থেকে গ্রেপ্তার করে।