জন্মদিনে সাকিবের ক্যানসার ফাউন্ডেশন চালু

সাকিব আল হাসানের ৩৬তম জন্মদিন আজ। জন্মদিনের শুভেচ্ছাবার্তায় সিক্ত হচ্ছেন বাংলাদেশের অলরাউন্ডার। ক্রিকেটে অনবদ্য এক ক্যারিয়ার দিয়ে লাল-সবুজের পরিচিতি তিনি সারাবিশ্বে ছড়িয়ে দিয়েছেন। 

আর এই দিনেই নিজের নামে ক্যানসার ফাউন্ডেশনের উদ্বোধন করবেন তিনি। শুক্রবার বিকাল সাড়ে ৪টায় রাজধানীর পাঁচতারকা এক হোটেলে এই ফাউন্ডেশনের উদ্বোধন করবেন সাকিব।

এর আগে ২০২০ সালে বিশ্বব্যাপী করোনা মহামারির সময়ও নিজের নামে 'সাকিব আল হাসান ফাউন্ডেশন' খুলে দাঁড়িয়েছিলেন মানুষের পাশে। করেছেন হেলথ কার্ডও, যার মাধ্যমে মানুষরা পেতে পারেন হাসপাতাল থেকে কমমূল্যে সেবা।

আর এবার আরও বড় উদ্যোগ নিলেন। বিশ্বজুড়ে ক্যানসার আক্রান্ত মানুষের সংখ্যা অগণিত। বাংলাদেশেও এর ব্যতিক্রম নয়। এই রোগের চিকিৎসা করতে খরচ হয় লাখ-লাখ কিংবা কোটি টাকা। সেসব চিন্তা করেই হয়তো সাকিব উদ্বোধন করতে যাচ্ছেন নিজের নামে ক্যানসার ফাউন্ডেশন। আর এ কারণে নিজের জন্মদিনকেই মহৎ একটি কাজের জন্য বেছে নিলেন সাকিব।

মাগুরায় ১৯৮৭ সালের এই দিনে (২৪ মার্চ) জন্ম হওয়া বিশ্বসেরা এই অলরাউন্ডার আজ ৩৬তম বছরে পা দিয়েছেন।

২০০৬ সালে বিকেএসপিতে হাতেখড়ির পর মাত্র ১৯ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু সাকিবের। ২০১১ বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিয়েছেন। বর্তমানেও অধিনায়কত্বের আর্মব্যান্ডের ভার রয়েছে টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে তিন ফরম্যাটেই সেরা অলরাউন্ডার হয়েছেন সাকিব। রেকর্ডের পর রেকর্ড ভেঙেছেন, গড়েছেনও।