ওসির বিরুদ্ধে অভিযোগকারী নারীর বিরুদ্ধে মানববন্ধন

সাময়িক বরখাস্ত হওয়া চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজার বিরুদ্ধে বিয়ের প্রলোভনে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগকারী নারীর বিরুদ্ধে মানববন্ধন করেছেন স্থানীয় এলাকাবশুক্রবার দুপুরে উপজেলার ফতেপুর ইউনিয়নের খোলসী বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা খোলসী এলাকার বাসিন্দারা স্থানীয় ওই নারীর অত্যাচারে অতিষ্ঠ। তার বিরুদ্ধে কেউ কিছু বললেই নারী নির্যাতন মামলায় ফাঁসানোর হুমকি দেয়। গত কয়েক দিন আগে পুলিশের একটি দল আমাদের গ্রামে খোঁজখবর নিতে আসলে আমরা যা জানি তাই বলেছি। এরপর থেকেই আমাদের মোবাইলে ও সরাসরি নানাভাবে হুমকি ও ভয়ভীতি দেখাচ্ছেন ওই নারী। আমরা মামলার ভয়ে আতঙ্কে দিন পার করছি। দীর্ঘদিন ধরে ওই নারী একের পর এক লোককে মিথ্যা অভিযোগে ফাঁসাচ্ছেন।

বক্তারা আরও বলেন, এর আগে খোলসী গ্রামের বাসিন্দা এবং ওই নারীর প্রতিবেশী লোকমান মেম্বারের ছেলে খলিলুর রহমান পপেলের বিরুদ্ধে তার মা বাদী হয়ে আদালতে ধর্ষণ মামলা করেন; যা পরে মিথ্যা মামলা বলে প্রমাণিত হয়। একই গ্রামের মেসবাউল হক বাবুর বিরুদ্ধেও একটি মামলা করেন ওই নারী, যা পরবর্তীতে আদালতের মাধ্যমে আপোস-মীমাংসা হয়। বিভাস নামে ঢাকার এক ব্যক্তি সামাজিকভাবে হেয় হওয়ার ভয়ে স্থানীয়ভাব সালিশে ওই নারীর ৫০ লাখ টাকার দাবির পরিপ্রেক্ষিতে ১০ লাখ টাকা জরিমানা দিয়ে সমাধান করেন।

এছাড়া ২০২১ সালে ভেটেরিনারি সার্জন আলমগীর হোসেনকেও ওসি সেলিম রেজার মতো করেই ফাঁসিয়ে বিয়ের দাবি জানান। পরে তাতে রাজি না হলে আদালতে ওই ভেটেরিনারি সার্জনের বিরুদ্ধে আদালতে মামলা করেন ওই নারী। পরে মোটা অঙ্কের টাকার বিনিময়ে স্থানীয়ভাবে সমাধান হয়। একইভাবে ওসি সেলিম রেজাকেও ফাঁসানোর চেষ্টা অব্যাহত রয়েছে। অথচ ওসি সাহেব ভালো মানুষ। আমরা এমন কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

মানববন্ধনে বক্তব্য রাখেন- ফতেপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আফজাল হোসেন, সাবেক ইউপি সদস্য টুকু, স্থানীয় বাসিন্দা লসকোর আলী, হাবিবুল্লাহ সিপন, আশরাফুল ইসলাম সুজন, ওমর ফারুক, আল আমিন প্রমুখ। 

এদিকে অভিযোগকারী ওই নারী তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন।

প্রসঙ্গত, ওসি সেলিম রেজার বিরুদ্ধে গত বৃহস্পতিবার (২৩ মার্চ) বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণ ও নির্যাতনের অভিযোগ করে সংবাদ সম্মেলন করেন ওই নারী। এ ঘটনায় প্রাথমিক তদন্ত করে ওসি সেলিম রেজাকে সাময়িক বরখাস্ত করে চট্টগ্রাম রেঞ্জে সংযুক্ত করা হয়েছে।

গত বুধবার ডিআইজি ও বৃহস্পতিবার জেলা পুলিশ সুপার বরাবর ওসি সেলিম রেজার বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন ওই নারী।

এসব অভিযোগের বিষয়ে পুলিশ সদর দপ্তর তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ।