শ্রীমঙ্গলে মাছ ধরতে গিয়ে শিশুর মৃত্যু

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ৫নং কালাপুর ইউনিয়নের বরুনা (হাজীপুর) গ্রামে সানোয়ার মিয়া (১১) নামের এক শিশু বৈদ্যুতিক তারের সাথে জড়িয়ে মারা গেছে বলে খবর পাওয়া গেছে।

সে বরুনা (হাজীপুর) গ্রামের মো. মোশাহিদ মিয়ার ছেলে। মঙ্গলবার সকালে এ ঘটনা ঘঠে বলে জানা যায়।

স্থানীয়দের সূত্রে জানা যায়, হাজীপুর (বরুনা) গ্রামের বাইক্কা বিল সড়কে অবস্থিত সাবেক সংসদ সদস্য মরহুম মো.শফিকুর রহমানের মৎস্য খামার লিজ নিয়ে মাছচাষ করছেন স্থানীয় শিমুল, জব্বার, জুয়েল নামের তিন ব্যক্তি।

মাছ চুরি ঠেকাতে খামারের চারপাশে রাতে বৈদ্যুতিক বাতি জ্বালানো ও বিদ্যুতের তার ফেলে রাখা হয়। 

মঙ্গলবার (২৫ এপ্রিল) ভোর সাড়ে ৪টার দিকে শিশু সানোয়ার মাছ ধরতে বিলে যাওযার পথে বিদ্যুতের তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়।

নিহতের পিতা মো. মোশাহিদ মিয়া জানান, সানোয়ার সকালে আমাদের এলাকার সাবেক সংসদ সদস্য মরহুম মো. শফিকুর রহমানের মৎস্যখামারে পুকুরের ভিতর মরা মাছ ভেসে উঠেছে দেখে। তখন আমার ছেলে মরা মাছ দেখতে পেয়ে তা আনতে পুকুরে নামতেই ফেলে রাখা বিদ্যুতের তারের সাথে জড়িয়ে যায়। পরে দ্রুত তাকে উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করে শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক ওসি (তদন্ত) আমিনুল ইসলাম বলেন, খবর শোনার সঙ্গে সঙ্গে এসআই নাসিরকে ঘটনাস্থলে পাঠানো হয়। পরে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে সে মারা যায়। লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।