গুয়েতেমালাকে উড়িয়ে টানা দ্বিতীয় জয় আর্জেন্টিনার

শুরু হয়েছে অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপ। কোয়ালিফায় করতে ব্যর্থ হওয়া আর্জেন্টিনাই টুর্নামেন্টের আয়োজক হয়। আর এতে স্বাগতিক হিসেবে টুর্নামেন্টটিতে অংশ নেয়ের সুযোগ পায় মেসি-ডি মারিয়াদের উত্তরসূরীরা। শনিবার নিজেদের প্রথম ম্যাচে উজবেকিস্তানের বিপক্ষে পিছিয়ে পড়েও দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে আলবিসেলেস্তেরা। আর মঙ্গলবার দিবাগত রাতে দ্বিতীয় ম্যাচে গুয়েতেমালাকে উড়িয়ে দিয়েছে আলবমঙ্গলবার আর্জেন্টিনার স্তাদিও ইউনিকো মাদ্রিদে কুইদাদেসে বাংলাদেশ সময় দিবাগত রাত ৩টায় গুয়েতেমালা অনূর্ধ্ব-২০ দলের মুখোমুখি হয় আলবিসেলেস্তে যুবারা। ম্যাচটিতে জয় পায় ৩-০ গোলে। 

ম্যাচের ১৭তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। দলের হয়ে গোল করেন আলেজো ভেলিজ। প্রথমার্ধে ওই এক গোলেই এগিয়ে ছিল আলবিসেলেস্তে যুবারা। দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে লাল কার্ড (দুই হলুদ কার্ডে) দেখে মাঠ ছাড়েন গুয়েতামালার কার্লোস ইউলিয়ান সান্তোস ভার্গাস। এতে করে ১০ জনের দলে পরিণত হয় গুয়েতেমালা। 

একজন কম খেলোয়াড়ের সুবিধা নিয়ে ম্যাচের ৬৫তম মিনিটে দলের লিড দ্বিগুণ করেন বদলি হিসেবে মাঠে নামা আর্জেন্টিনার লুকা রোমেরা। তবে ম্যাচের ৮২তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় আর্জেন্টিনাও। ম্যাচে দুটি হলুদ কার্ড (লাল কার্ড) দেখে মাঠ ছাড়েন থমাস অ্যাভিলেস। 

তবে এতে আলবিসেলেস্তেদের জয় পেতে কোনো কষ্ট হয়নি। অতিরিক্ত সময়ের যোগ করা ৮ম মিনিটের সময় মেক্সিমো পেরোনে স্বাগতিকদের হয়ে তৃতীয় গোল করেন। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।