বিশ্বনাথে ধর্মঘটে পরিবহণ শ্রমিকদের মধ্যে হামলা পাল্টা হামলায় আহত-২০

সিলেটের বিশ্বনাথে ব্যাটারী চালিত অটোরিকশা বন্ধের দাবিতে পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্ঠ কালের ধর্মঘট চলাকালে উভয় পক্ষের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছে।

বুধবার সকাল থেকে সকল প্রকার যানবাহন বন্ধ ছিল। দুপুরে প্রথমে পৌর শহরে পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল বরে করেন। পরে ব্যাটারী চালিত অটোরিকশা চালকরা পাল্টা বিক্ষোভ মিছিল বের করে উপজেলা পরিষদের সামনে গেলে সিএনজি চালিত অটোরিকশা চালকরা তাদের উপর হামলা চালায়।

এসময় ব্যাটারী চালতি অটোরিকশা শ্রমিকদের মধ্যে প্রায় ২০জন আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে। আহতরা হলেন জাহেদ (১৬), জুবেল (২৫), আব্দুল জলিল (১৬), মাজহারুল (২২), আব্দুল্লাহ (৩০), আব্দুর রহমান (৪৪) ও ইছাক আলী (৫৪)সহ ২০জন।

এছাড়াও পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের ৫/৬জন আহত হয়েছেন বলেও দাবি করা হয়েছে। ব্যাটারী চালিত অটোরিকশা বন্ধের দাবিতে পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদ এই ধর্মঘট পালন করে।

পরে পল্লী বিদ্যুৎ অফিসে এক বৈঠকে প্রশাসনের হস্তক্ষেপে ধর্মঘট প্রত্যাহার করা হয়। এসময় উপস্থিত ছিলেন থানার ওসি গাজী আতাউর রহমান, পৌরসভার মেয়র মুহিবুর রহমান, ডিজিএম সাইফুল ইসলাম ও পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক কাউন্সিলর ফজর আলী।