বর্ষসেরার জোড়া খেতাব গার্দিওলার

ট্রেবল’ জয়ের হাতছানি ম্যানচেস্টার সিটির সামনে। ইংলিশ প্রিমিয়ার লীগজয়ীরা এফএ কাপ এবং চ্যাম্পিয়নস লীগ ফাইনালে লড়বে। চলতি মৌসুমে ম্যান সিটির প্রাপ্য সাফল্যের নেপথ্যের নায়ক পেপ গার্দিওলা। স্কাই ব্লু’দের সাফল্যধারায় বর্ষসেরা কোচের জোড়া স্বীকৃতি পেলেন মাস্টারমাইন্ড পেপ। লীগ ম্যানেজার্স অ্যাসোসিয়েশনের (এলএমএ) বর্ষসেরা ম্যানেজার নির্বাচিত হয়েছেন তিনি। জিতেছেন প্রিমিয়ার লীগের ‘ম্যানেজার অব দ্য ইয়ার’ খেতাবও।

ইংল্যান্ডের সব ডিভিশনের কোচদের ভোটে এনিয়ে তৃতীয়বারের মতো এমএলএ বর্ষসেরা ম্যানেজার ‘স্যার অ্যালেক্স ফার্গুসন ট্রফি’ জিতলেন পেপ গার্দিওলা। এতে ডেভিড ময়েসকে স্পর্শ করেন স্প্যানিশ কোচ। এই দু’জনের ওপরে আছেন কেবল যার নামে এই স্বীকৃতির নামকরণ করা হয়েছে, সেই স্যার ফার্গুসন। ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি পুরস্কারটি সর্বোচ্চ ৫ বার জিতেছিলেন।

এদিকে এনিয়ে ৪ বারের মতো প্রিমিয়ার লীগের বর্ষসেরা কোচ নির্বাচিত হলেন পেপ গার্দিওলা। আর্সেন ভেঙ্গার এবং হোসে মরিনহোকে (৩ বার করে) টপকে সিটি কোচ এখন তালিকার দুইযরেকর্ড ১১ বার এই স্বীকৃতি পেয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন।

এলএমএ সেরা ম্যানেজারের লড়াইয়ে গার্দিওলার প্রতিদ্বন্দ্বী ছিলেন আর্সেনালের মিকেল আর্তেতা, ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়নের রবার্তো দে জার্বি, নিউক্যাসল ইউনাইটেডের এডি হাউ, বার্নলির ভিনসেন্ট কোম্পানি ও প্লিমাথ আর্গাইলের কোচ স্টিভেন শুমাখার। এলএমএ পুরস্কার জিতে গার্দিওলা বলেন, ‘এই ট্রফি জিততে পারা দারুণ সম্মানের। অবিশ্বাস্য একটি ক্লাবে আছি আমি এবং এখানে পুরো সময়টায় সবার সবরকম সমর্থন ছাড়া এই পুরস্কার অর্জন হতো না। আমরা বিশ্বের সেরা লীগে লড়াই করি এবং প্রতিশ্রুতি দিচ্ছি, আগামী মৌসুমেও একইরকম দেখা যাবে।’