হবিগঞ্জে বড় বোনের জন্মনিবন্ধন দিয়ে ছোট বোনের বিয়ের আয়োজন!

হবিগঞ্জের বানিয়াচংয়ে বিবাহিত বড় বোনের জন্ম নিবন্ধনে ব্যবহার করে ছোট বোনের বিয়ে আয়োজন করা হয়েছিল। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত হয়ে বিয়ে ভণ্ডুল শুক্রবার (২ জুন) রাত ১০টায় উপজেলার ৪ নম্বর দক্ষিণ পশ্চিম ইউনিয়ন কাজী অফিসে এ ঘটনা ঘটে। এ সময় বর ও কনের বাবাকে ভ্রাম্যমাণ আদালত ৩০ হাজার টাকা জরিমানা করেছেন।করে দবিষয়টি নিশ্চিত করেছেন বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ ।

জানা যায়, শুক্রবার রাতে যাত্রাপাশা গ্রামের বশির উদ্দিন আনোয়ারের মেয়ে যাত্রাপাশা জুনিয়র বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণির ছাত্রীর সঙ্গে একই উপজেলার মজলিশপুর গ্রামের জমির উদ্দিনের প্রবাসী ছেলে রায়হানের বিয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। মেয়ের পরিবারের লোকজন সেই মোতাবেক অপ্রাপ্তবয়স্ক ছাত্রীর বিবাহিত বড় বোন খাদিজার নামের জন্মনিবন্ধন দিয়ে বিয়ের রেজিস্ট্রেশন করার চেষ্টা করে।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পদ্মাসন সিংহ গোপন খবরের ভিত্তিতে কাজী অফিসে হানা দেন।পরে বাল্যবিয়ে সংঘটিত করার দায়ে বরের বাবা জমির উদ্দিন ও কনের বাবা বশির উদ্দিনকে জনপ্রতি ১৫ হাজার করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করেন।

নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ জানান, শুক্রবার রাতে অভিযোগ পেয়ে বর ও কনের বাবাকে বাল্যবিবাহ নিরোধ আইনে জরিমানা করা হয়েছে।এ সময় কাজী আব্দুর রাজ্জাককে আরও সতর্ক থেকে বিয়ে পড়ানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।