প্রচণ্ড গরমে শিশুদের খেলাধুলার আয়োজন করা ঠিক হয়নি: ক্রীড়া প্রতিমন্ত্রী

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, শিশুরা খুবই সেন্সেটিভ। যেসব শিশুকে গরম বা ঠাণ্ডা কাবু করতে পারে না তারাও কিন্তু এই প্রচণ্ড গরমে কাবু হয়ে গেছে। তাই প্রচণ্ড গরমে শিশুদের জন্য বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের উদ্যোগে খেলাধুলার আয়োজন করাটা মোটেও ঠিক হযরোববার দুপুরে টাঙ্গাইল সদর, ঘাটাইল ও সখীপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপনের আগে টাঙ্গাইল সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পছন্দের প্রকল্প হচ্ছে ‘শেখ রাসেল মিনি স্টেডিয়াম প্রকল্প’। এরই ধাবাহিকতায় সারা দেশে প্রথম পর্বে ১২৬টি মিনি স্টেডিয়াম নির্মাণ করা হয়েছে। বর্তমানে ১৮৬টি মিনি স্টেডিয়াম নির্মাণের জন্য প্রকল্প হাতে নেওয়া হয়েছে। দেশের প্রত্যেকটি উপজেলাতেই একটি করে মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন- সংসদ সদস্য ছানোয়ার হোসেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহীউদ্দীন আহমেদ, শেখ রাসেল মিনি স্টেডিয়ামের প্রকল্প পরিচালক উপসচিব মাহমুদ মোর্শেদ, জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন হায়দার, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ।

পরে প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল টাঙ্গাইল সদর উপজেলার বাসাখানপুর এলাকায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপনে অংশ নেন।

প্রসঙ্গত, গত ৩০ মে টাঙ্গাইলের কালিহাতীর সহদেবপুর ইউনিয়নের দ্বিমুখা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট খেলতে গিয়ে ছুনুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী রিয়া আক্তার হিটস্ট্রোকে মারা যায়। এছাড়া একই দিন টাঙ্গাইল সদর উপজেলার আরও এক শিশু শিক্ষার্থী মাঠে বমি করে অসুস্থ হয়ে পড়ে।