সিলেটে হাসান হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার তেতলীর হাসান মিয়া (১৫) নামক এক কিশোরের অর্ধগলিত লাশ উদ্ধারের ২৪ ঘন্টার মধ্যে খুনের রহস্য উদঘাটন করেছে সিলেট মহানগর পুলিশ।

ঘটনার সাথে জড়িত চার জনকে গ্রেফতার করা হয়েছে। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলেও জনিয়েছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- সিলেটের জালালাবাদ থানার কান্দিগাঁও পশ্চিম দর্শা এলাকার সিরাজ মিয়া ছেলে মো. তারেক মিয়া, দক্ষিন সুরমা থানার কামাল বাজার গুপ্তেরগাঁও এলাকার লাল মিয়ার ছেলে রুবেল মিয়া, হবিগঞ্জ জেলার লাখাই কামড়াপুর এলাকার জহির মিয়ার ছেলে পাবেল মিয়া, হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ শিবপাশা এলাকার রাজধর মিয়ার ছেলে রিপলু মিয়া।

 জানা গেছে, ২৬ মে দক্ষিণ সুরমা থানায় দায়ের করা একটি জিডির সূত্র ধরে হত্যাকাণ্ডে জড়িত চারজনকে গ্রেফতার করা হয়। তারা ২৫মে দুপুরের দিকে হাসান মিয়ার অটোরিকশা ভাড়া নিতে চেয়েছিল। কিন্তু সে রাজি না হওয়ায় প্রতি ক্ষিপ্ত হয়ে রাতে তাকে ডেকে নিয়ে হাত-পা বেঁধে শ্বাসরোধ করে হত্যা করা হয়। পরে খড় দিয়ে লাশ ঢেকে অটোরিকশাটি এক ভাঙ্গারি দোকানে বিক্রি করে দেয় খুনীরা।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানায় পুলিশ।

 ২ জুন দক্ষিণ সুরমার তেতলীর একটি পরিত্যক্ত বিল্ডিংয়ের ভিতরে ধানের খড় দিয়ে ঢাকা অবস্থায় অর্ধগলিত লাশ উদ্ধার করে দক্ষিণ সুরমা থানা পুলিশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে খবর পাওয়া মৃতের পিতা মো. মাসুক মিয়া লাশটি তার ছেলের বলে শনাক্ত করেন।