কানাইঘাটে বজ্রপাতে কিশোরের মৃত্যু, আশংকাজনক ১

সিলেটের কানাইঘাটে বজ্রপাতে ফাহিম আহমদ নামে ১২ বছরের এক কিশোরের মৃত্যু ও আল-আমিন নামে ১৩ বছরের অপর কিশোর গুরুতর আহতের খবর পাওয়া গেছে। 

এ মর্মান্তিক ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার মাগরিবের নামাজের সময় উপজেলার দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়নের বড়দেশ উত্তর (পাঁচঘরি) গ্রামে। 

জানা যায়, বড়দেশ উত্তর গ্রামের ফয়েজ আহমদের পুত্র ফাহিম আহমদ ও তার আপন চাচাতো ভাই নিজাম উদ্দিনের পুত্র আল-আমিন গ্রামের জামে মসজিদে নামাজ পড়তে যাচ্ছিল। এ সময় হালকা বাতাস ও গুড়ি গুড়ি বৃষ্টি সহ বজ্রপাত হচ্ছিল। হঠাৎ করে বিকট শব্দে একটি বজ্রপাত ফাহিম আহমদ ও আল-আমিনের পাশে পড়লে তাদের শরীর জলসে যায়। তাদের আত্মচিৎকারে মসজিদে অবস্থানরত মুসল্লী ও স্থানীয় লোকজন এগিয়ে এসে উদ্ধার করে আশংকাজনক অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

হাসপাতালে আসার পর কর্তব্যরত চিকিৎসকগণ ফাহিম আহমদকে মৃত ঘোষণা করেন। আশংকাজনক অবস্থায় আল-আমিনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তার অবস্থা মুমুর্ষু বলে জানা গেছে। 

পরে নিহত ফাহিম আহমদের লাশ থানায় নিয়ে আসার পর তার পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হয়। নিহত ফাহিম আহমদের মামা কানাইঘাট বাজারের ব্যবসায়ী ঠিকাদার হোসেন আহমদ জানান, মাগরিবের নামাজে বাড়ি থেকে যাওয়ার সময় বজ্রপাত পড়ে তার ভাগ্না ফাহিমের মৃত্যু হয় এবং আল-আমিন গুরুতর আহত হয়েছে।

বজ্রপাতে এক কিশোরের মৃত্যু ও অপরজনের অবস্থা মুমুর্ষূ হওয়ায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। ফাহিম আহমদের স্বজনদের কান্নায় হৃদয়বিদারক পরিবেশের সৃষ্টি হয়েছে। অনেকে তাদের বাড়িতে গিয়ে শান্তনা দিচ্ছেন।