‘আমি এখন সেলিব্রিটি, আর বাদাম বিক্রি করব না’

‘বাদাম’ শুনলেই ছোট-বড় সবাই নিজের অজান্তেই গেয়ে ওঠেন ‘বাদাম বাদাম, কাঁচা বাদাম...’! আর এ জন্য যাঁর অবদান, তিনি ভুবন বাদ্যকর; ভারতের পশ্চিমবঙ্গের বীরভূমের এক বাদাম বিক্রেতা। সামাজিক যোগাযোগমাধ্যমে চোখ রাখলেই টাইমলাইনে ভেসে ওঠে তাঁর গাওয়া কাঁচা বাদাম গানের হাজারো ভিডিও। তুমুল ভাইরাল এই গানের সঙ্গে নাচছেন তারকা থেকে শুরু করে সাধারণ মানুষ। এমনকি দেশের গণ্ডি পেরিয়ে ‘কাঁচা বাদাম’ গান এখন দাপিয়ে বেড়াচ্ছে আফ্রিকা থেকে ইউরোপে। সম্প্রতি ভাইরাল হয়েছে এমন অনেক ভিডিও।

নিজের গানের আকাশচুম্বী জনপ্রিয়তায় আপ্লুত ভুবন বাদ্যকর। ভারতীয় গণমাধ্যমের খবরে জানা যায়, ‘কাঁচা বাদাম’ গানটি আনুষ্ঠানিকভাবে প্রথম প্রকাশ করে বীরভূমের গোধূলি বেলা মিউজিক কোম্পানি। বৃহস্পতিবার তাদের সঙ্গে কপিরাইট চুক্তিবদ্ধ হন ভুবন। ৩ লাখ টাকার চুক্তি হয়েছে বলে জানা যায়। এরই মধ্যে তাঁর হাতে দেড় লাখ টাকার চেক তুলে দেওয়া হয়েছে। ভারতের নানা শহর থেকেই গান গাওয়ার ডাক পাচ্ছেন ভুবন।

এমন নামডাকে আত্মহারা ভুবন বলছেন, তিনি এখন সেলিব্রিটি, আর বাদাম বিক্রি করবেন না। বাদাম বিক্রি ছেড়ে সম্পূর্ণভাবে গানকেই পেশা হিসাবে বেছে নিতে চান তিনি। তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া, জি নিউজ