হাকালুকি হাওরে নৌকা ডুবি: ১৭ ঘণ্টা পর লাশ উদ্ধার

হাকালুকি হাওরের কুলাউড়া উপজেলা অংশে মাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে নৌকাডুবিতে নিখোঁজ বাবুল তালুকদার নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

বুধবার (১৩ জুলাই) বিকালে নিখোঁজ হন বাবুল তালুকদার (৬০)। ১৭ ঘণ্টা পর বৃহস্পতিবার দুপুর পৌনের ১টার দিকে উপজেলার বরমচালের বড়ছড়ার পাড় এলাকায় হাওড় থেকে বাবুল তালুকদারের লাশ উদ্ধার করা হয়।

নিহত বাবুল তালুকদার উপজেলার ভূকশিমইল ইউনিয়নের বাদে ভূকশিমইল গ্রামের বাসিন্দা।

নিখোঁজ বাবুল তালুকদারের শ্যালক আবুল হোসেন ও কুলাউড়া ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বুধবার সন্ধ্যায় তার বোন জামাই বাবুল তালুকদার (ইরানী বাবুল) স্থানীয় আজিজুর রহমান (৬২) নামক আরেক ব্যক্তিসহ হাওড়ে মাছ ধরতে পার্শ্ববর্তী বরমচালের বড়ছড়ার পাড় এলাকায় নৌকাযোগে রওয়ানা দেন। সেখানে পৌঁছানোর পর তাদের নৌকাটি ঝড়ের কবলে পড়ে ডুবে যায়।

নৌকাতে থাকা আজিজুর রহমান সাঁতার দিয়ে তীরে ওঠতে পারলেও ইরানী বাবুল নিখোঁজ হন। বিষয়টি জানতে পেরে রাতে নিখোঁজ ইরানী বাবুলের স্বজন ও স্থানীয়রা মিলে নৌকাযোগে তার সন্ধানে নামেন। রাতে কোনো সন্ধান না পাওয়ায় বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে কুলাউড়া ফায়ার সার্ভিসের সদস্যদের সমন্বয়ে সিলেট থেকে আসা ডুবুরি দল ঘটনাস্থলে গিয়ে নিখোঁজ ব্যক্তির সন্ধানে কাজ শুরু করেন। নিখোঁজের ১৭ ঘণ্টা পর দুপুর পৌনে ১টার দিকে তার লাশ উদ্ধার করা হয়।

কুলাউড়া ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার আব্দুল কাদির জানান, বিষয়টি জানতে পেরে বৃহস্পতিবার আমাদের ফায়ার সার্ভিসের ডুবুরি দল সিলেট থেকে এসে উদ্ধার কাজ শুরু করেন। ঘটনাস্থলের একটু দূরে হাওড় থেকে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে।