মালয়েশিয়ায় বাংলাদেশি নারী গবেষকের লাশ উদ্ধার

মালয়েশিয়ায় বাংলাদেশি এক নারী পিএইচডি গবেষকের লাশ উদ্ধার করেছে পুলিশ। সম্প্রতি ব্যবসায় প্রশাসনে পিএইচডির স্নাতক হওয়া বাংলাদেশি নারীকে সেরি কেমবাঙ্গানের সারডাং পেরদানার বাড়ি থেকে বৃহস্পতিবার মৃত অবস্থায় উদ্ধার তবে তদন্তের স্বার্থে ওই নারীর পরিচয় প্রকাশ করেনি স্থানীয় পুলিশ।সারডাং জেলা পুলিশের প্রধান সহকারী কমিশনার এএ আনবালাগান বলেন, পুলিশ স্থানীয় সময় বৃহস্পতিবার বিকাল ৩টা ৬ মিনিটে একজন ব্যক্তির কাছ থেকে ওই নারীর বিষয়ে একটি ফোন পান।

তদন্তে জানা গেছে, ওই নারী বাংলাদেশে অবস্থানরত তার স্বামীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করে ব্যর্থ হন। ঘটনার আগে ওই নারী এবং তার বন্ধুরা একটি ডিনার পার্টিতে যোগ দিয়েছিলেন। পার্টি চলাকালীন ওই নারীকে কিছুটা বিষণ্ন এবং তার স্বাভাবিক স্বভাবের বিপরীতে দেখাচ্ছিল।

আনবালাগান বলেন, ওই নারী তার এক বন্ধুকে জানিয়েছিলেন, তিনি বাংলাদেশে তার নিজ শহরে ফিরে যেতে আগ্রহী নন। তার মা মারা গেছেন এবং শুধুমাত্র তার বাবা এবং স্বামী বাংলাদেশে রয়েছেন। তিনি ব্যক্তিগত কারণে বাংলাদেশে ফিরে যেতে চান না। 

পুলিশ এখনও মৃত্যুর কারণ শনাক্ত করতে তদন্ত করছে এবং সারডাং হাসপাতালের ময়নাতদন্ত রিপোর্টের অপেক্ষায় রয়েছে পুলিশ। মামলাটি আকস্মিক মৃত্যু (এসডিআর) হিসাবে রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন সারডাং জেলা পুলিশের প্রধান সহকারী কমিশনার এএ আনবালাগান।করা হয়।