বিচারপতিকে নিয়ে অশালীন মন্তব্য, মেয়র জাহাঙ্গীরের ক্ষমা প্রার্থনা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায় প্রসঙ্গে আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমকে নিয়ে অশালীন মন্তব্যের জেরে আপিল বিভাগে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন দিনাজপুর পৌরসভার মেয়র জাহাঙ্গীবৃহস্পতিবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে ৫ বিচারপতির আপিল বেঞ্চে হাজির হয়ে তিনি ক্ষমা প্রার্থনা করেন।

তবে এদিন আদালত মেয়রকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেননি। তার বিরুদ্ধে জারি করা আদালত অবমাননার রুলের শুনানির জন্য আগামী ১২ অক্টোবর দিন ধার্য করেছেন আপিল বিভাগ। ওই দিনও দিনাজপুর পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলমকে কোর্টে হাজির হতে হবে।

এর আগে গত বৃহস্পতিবার বিচারপতিকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় দিনাজপুরের পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের প্রতি আদালত অবমাননার নোটিশ ইস্যু করা হয়। একই সঙ্গে আদালত অবমাননার জন্য জাহাঙ্গীরের কেন সাজা হবে না, সে বিষয়ে তাকে কারণ দর্শাতে বলেন আপিল বিভাগ।

পরে আদালত আজ (২৪ আগস্ট) সকাল ৯টায় মেয়রকে আদালতে হাজির হতে নির্দেশ দেন। একই সঙ্গে ভিডিও অপসারণ করতে বিটিআরসির চেয়ারম্যানকে নির্দেশ দেন আপিল বিভাগ।

২০১১ সালে জাহাঙ্গীর প্রথম দিনাজপুর পৌরসভার মেয়র নির্বাচিত হন। তিনি বিএনপির রংপুর বিভাগের সহসাংগঠনিক সম্পাদক। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায় প্রসঙ্গে বিচারপতি এম ইনায়েতুর রহিমকে নিয়ে ইউটিউবে অশালীন মন্তব্য করেন এ বিএনপিএ ঘটনায় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির তিন সদস্যসহ চার আইনজীবী আদালত অবমাননার আবেদন করেন জাহাঙ্গীরের বিরুদ্ধে। 

আবেদনকারী চার আইনজীবী হলেন— হারুন অর রশীদ, মাহফুজুর রহমান রোমান, মো.মনিরুজ্জামান রানা ও শফিক রায়হান শাওন।