সবাইকে সচেতন করলেও নিজেকে রক্ষা করতে পারেননি ফেরির ইঞ্জিনমাস্টার

পাটুরিয়া ফেরিঘাটের অদূরে ইউটিলিটি ফেরি রজনীগন্ধ্যা ডুবিতে নিখোঁজ ফেরিটির দ্বিতীয় মাস্টার হুমায়ুন কবির এখনো নিখোঁজ রয়েছেন। হুমায়ুন কবীর বিআইডব্লিউটিসি ওয়াকার্স ইউনিয়নের আরিচা আঞ্চলিক কমিটির দক্ষিণ (পাটুরিয়া-দৌলতদিয়া) শাখার সভাপপ্রত্যক্ষদর্শী এক ফেরির কর্মচারী ও ফেরি সেক্টরের ম্যানেজার সালাউদ্দিন আহমেদ জানালেন, দুর্ঘটনাকবলিত ফেরিতে থাকা সবাইকে আত্মরক্ষার জন্য সজাগ করলেও তিনি নিজেকে রক্ষা করতে পারেননি। ফেরিটি যখন ডুবছিল হয়তো কোনো কিছুর চাপায় নিচে ফেরির মধ্যে আটকে আছেন। নিখোঁজ হুমায়ুন কবীরের বাড়ি ঝালকাঠি জেলার রাজাপুর এলাকায়।

এদিকে বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় সহসভাপতি মহসিন ভুঁইয়া তার নিখোঁজে উদ্বেগ প্রকাশ করেছেন।

এ দুর্ঘটনায় জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিসির পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানা গেছে। 

জেলা প্রশাসক রেহেনা আকতার জানিয়েছেন, এই ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সানজিদা জেসমিনকে প্রধান করে জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্যের কমিটি করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

এ ছাড়া বিআইডব্লিউটিসির চেয়ারম্যান মতিউর রহমান বলেন, এই দুর্ঘটনার অনুসন্ধানে পাঁচ সদস্যবিশিষ্ট কমিটি করা হয়েছে।তি ছিলেন।