অর্ধকোটি টাকা নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা, বিমানবন্দরে যুবক আটক

ভোলার লালমোহন উপজেলায় একটি ব্যাংকের এজেন্ট ও গ্রাহকদের প্রায় অর্ধকোটি টাকা আত্মসাৎ করে বিদেশ পাড়ির চেষ্টার সময় আরএস শাহিন ওরুফে মুকুল নামে এক যুবককে গ্রেফতার করেছে পুমঙ্গলবার রাত ১০টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়। বুধবার দুপুরে তাকে লালমোহন থানায় আনা হয়। গ্রেফতার যুবক পার্শ্ববর্তী চরফ্যাশন পৌরসভার মোতাহারের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে লালমোহন থানার এসআই অপূর্ব কুমার মণ্ডল বলেন, উপজেলার গজারিয়া বাজারে একটি ব্যাংকের এজেন্ট পরিচালনা করতেন আরএস শাহিন ওরুফে মুকুল। সে সুবাদে লালমোহনের চতলা বাজারের আরেক এজেন্ট আবুল বাশারের কাছ থেকে সাড়ে চার লাখ টাকা নেন তিনি। টাকা নেওয়ার পর থেকে গা-ঢাকা দিয়ে থাকতে শুরু করেন। ভুক্তভোগী এজেন্ট আবুল বাশার লালমোহন থানায় একটি মামলা করেন। মামলার পর তথ্যপ্রযুক্তির সহায়তায় যুবক আরএস শাহিন ওরুফে মুকুলের অবস্থান নির্ণয় করা হয়।

তিনি আরও বলেন, ওই অবস্থান অনুযায়ী মঙ্গলবার রাতে গিয়ে দেখা যায় তিনি সৌদি আরবে যাওয়ার জন্য বিমানে ওঠার অপেক্ষায় রয়েছেন। এ সময় বিমান বন্দরের ইমিগ্রেশন পুলিশের সহযোগিতায় তাকে গ্রেফতার করতে সক্ষম হই। তার গ্রেফতারের খবর শুনে ভুক্তভোগী আরও অন্তত ২০ জন গ্রাহক থানায় এসে তাদের থেকেও টাকা নেওয়ার কথা জানান। সবার টাকা মিলিয়ে সর্বমোট প্রায় অর্ধকোটি টাকা। গ্রেফতারকৃত যুবক আরএস শাহিন ওরফে মুকুলকে দ্রুত সময়ের মধ্যে আদালতে পাঠানো হবে।