ডলার সংকটে নোরা ফাতেহির ঢাকা সফর স্থগিত

নাচের তালে দর্শকহৃদয়ে কম্পন ধরান বলিউড অভিনেত্রী ও নৃত্যশিল্পী নোরা ফাতেহি। আইটেম গার্ল হিসেবে তার চাহিদা তুঙ্গে। আগামী ডিসেম্বরের মাঝামাঝি একটি পুরস্কার বিতরণী আয়োজনে অংশ নিতে ঢাকায় আসার কথা ছিল তার। কিন্তু ডলার সংকটের কারণে নোরার ঢাকা সফর স্থগিত করা হয়েছে।

অনুষ্ঠানের আয়োজক শাহজাহান ভূঁইয়া গণমাধ্যমকে জানান, ডলার সংকটের কারণে সংস্কৃতি মন্ত্রণালয় বাইরের শিল্পীকে আনার অনুমতি বন্ধ রেখেছে। অনুমতি না পাওয়ায় আপাতত তিনি আসছেন না। তবে ফের অনুমতি চালু হলে জানুয়ারির দিকে আসবেন নোরা।

প্রসঙ্গত, মরোক্কান-কানাডিয়ান এক পরিবারে বেড়ে উঠেছেন নোরা। বিনোদন জগতে নাম লেখাতে কানাডা থেকে ভারতে আসেন। তবে শুরুটা মসৃণ ছিল না, নিজেকে প্রমাণ করতে হয়েছে বারবার।

‘রোর : টাইগার্স অব দ্য সুন্দরবন’ দিয়ে নোরার পথচলা শুরু। এরপর বিগ বস-৯ এ ওয়াইল্ড কার্ড প্রতিযোগী হিসেবে যোগদান করেন তিনি। মাত্র ৩ সপ্তাহ পরেই বিগ বস থেকে বিদায় নিতে হয় তাকে। এই তিন সপ্তাহেই ব্যাপক জনপ্রিয়তা পান। সেই থেকে নোরা ফাতেহি ভারতের এক নতুন সেনসেশনের নাম। এখন তিনি সামাজিক যোগাযোগমাধ্যমেও সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকেন।

এদিকে আইটেম গানের শিল্পী হিসেবে ইতোমধ্যে ‘দিলবার’, ‘কোমরিয়া’, ‘ও সাকি সাকি’, ‘গারমি’সহ অনেক জনপ্রিয় গানে নেচে দর্শক মনে জায়গা করে নিয়েছেন।